জবির দরিদ্র শিক্ষার্থীদের অর্থ সহায়তা দেবে নীল দল

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশে অঘোষিত লকডাউন চলছে। এই উদ্ভূত পরিস্থিতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের নীল দলের একাংশ।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের চেয়ারম্যানদের কাছে দরিদ্র শিক্ষার্থীদের তালিকা চেয়ে একটি চিঠি পাঠিয়েছেন জবি নীল দলের একাংশের সাধারণ সম্পাদক ড. সিদ্ধার্থ ভৌমিক।

চিঠিতে বলা হয়েছে, আজ বিশ্বের সব দেশের মতো আমাদের দেশও করোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্ত নয়। জরুরি প্রয়োজনে দেশে লকডাউন চলছে। ফলশ্রুতিতে আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক দরিদ্র শিক্ষার্থী ও তাদের পরিবার অসহায় অবস্থায় দিন যাপন করছে। উদ্ভূত পরিস্থিতিতে আমরা (জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিকট থেকে প্রাপ্ত কিছু অর্থ দরিদ্র শিক্ষার্থীর মধ্যে বিতরণ করতে চাই।

এছাড়া চিঠিতে সব বিভাগের চেয়ারম্যানদের বিশ্ববিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীদের সহায়তার জন্য প্রত্যেক বিভাগ থেকে তিনজন অসহায় শিক্ষার্থীদের তথ্য (শিক্ষার্থীর নাম, বিভাগ, সেশন, আইডি, মোবাইল নম্বর) আগামী ১০ এপ্রিলের মধ্যে জানাতে বলা হয়।

এ বিষয়ে ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, ‘আমি সব বিভাগের চেয়ারম্যানদের চিঠি মেইল করেছি। তাদের পাঠানো তালিকা অনুযায়ী শিক্ষার্থীদেরকে আমরা এক হাজার টাকা করে দেব। আশা করি এই সংকটকালীন সময় সব শিক্ষক শিক্ষার্থীদের পাশে থাকবেন।’

আপনার মতামত লিখুন :