ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে বিডিইউ উপাচার্যের শোক

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে বিডিইউ উপাচার্যের শোক

ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে বিডিইউ উপাচার্যের শোক

  • Font increase
  • Font Decrease

 

জাতীয় অধ্যাপক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, দেশের প্রকৌশল জগতের কিংবদন্তী ব্যক্তিত্ব, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও এশিয়া প্যাসেফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

ড. জামিলুর রেজা চৌধুরীর গৌরবময় অবদানের কথা উল্লেখ করে এক শোকবাণীতে বিডিইউ উপাচার্য বলেন, "একুশে পদক পাওয়া এই সিভিল ইঞ্জিনিয়ার বাংলাদেশে গত কয়েক দশকে যেসব বড় বড় ভৌত অবকাঠামো হয়েছে, তার প্রায় সবগুলোতেই কোনো না কোনোভাবে যুক্ত ছিলেন। ১৯৯৩ সালে যাঁদের হাত দিয়ে বাংলাদেশের ইমারত বিধি তৈরি হয়েছিল, জামিলুর রেজা চৌধুরী তাঁদের একজন।” 

দেশের নানা উন্নয়ন প্রকল্পেও বিশেষজ্ঞ প্যানেলের নেতৃত্ব দিয়েছেন এই অধ্যাপক। দেশের প্রথম মেগা প্রকল্প বঙ্গবন্ধু সেতু নির্মাণে পাঁচ সদস্যের বিশেষজ্ঞ প্যানেলের চেয়ারম্যানও ছিলেন তিনি। এই  প্রকল্পের আন্তর্জাতিক পরামর্শক প্যানেলেরও নেতৃত্ব দিয়ে আসছিলেন এই অধ্যাপক। 

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বিডিইউ উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর শোকবাণীতে আরো বলেন, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ছিলেন আমার শ্রদ্ধেয় শিক্ষক এবং সহকর্মী। তিনি পরম মমতায় আমাদের আগলে রেখেছিলেন আমৃত্যু। 

পরম করুণাময়ের নিকট অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর আত্নার শান্তি মাগফেরাত কামনা করেন তিনি। এবং মরহুমের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আপনার মতামত লিখুন :