রাজশাহী কলেজ হোস্টেলে ভাড়া মওকুফ ঘোষণা দিলেন অধ্যক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহী কলেজ হোস্টেলে ভাড়া মওকুফ ঘোষণা দিলেন অধ্যক্ষ

রাজশাহী কলেজ হোস্টেলে ভাড়া মওকুফ ঘোষণা দিলেন অধ্যক্ষ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে রাজশাহী কলেজ হোস্টেলে থাকা শিক্ষার্থীদের ভাড়া মওকুফ করার ঘোষণা দিয়েছেন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এবং হোস্টেলে শিক্ষার্থীরা না ফেরা পর্যন্ত কাউকে ভাড়া দেওয়া লাগবে না বলে জানিয়েছেন তিনি।

রোববার (৩ মে) রাত সাড়ে ৯টার দিকে বার্তা২৪.কম-কে এ তথ্য জানান অধ্যক্ষ হবিবুর রহমান। তিনি বলেন, ‘করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীরা এখন নিজ বাড়িতে অবস্থান করছে। তারা হোস্টেলে থাকছে না। ফলে আমাদের বিদ্যুৎ খরচও হচ্ছে না। তাই সার্বিক দিক বিবেচনা করে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভাড়া মওকুফ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

অধ্যক্ষ হবিবুর রহমান বলেন, ‘করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুরো সময়ের ভাড়া মওকুফ করা হবে। ভবিষ্যতেও এই ভাড়া আর কাউকে দিতে হবে না।’ তবে পরিস্থিতি স্বাভাবিক হলে ছাত্রীনিবাসে কর্মচারীদের বিল পরিশোধ করতে হবে বলে জানান তিনি।

এদিকে, করোনা পরিস্থিতিতে রাজশাহীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যখন মেসভাড়া মওকুফের দাবি তুলেছেন, ঠিক তখন রাজশাহী কলেজ হোস্টেলে অধ্যক্ষের ভাড়া মওকুফের ঘোষণা খুশি শিক্ষার্থীরা।

জানতে চাইলে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান বলেন, ‘করোনা পরিস্থিতিতে আমরা বাড়িতে আছি। পরিবারের উপার্জনক্ষমরাও বসে আছে। কোনো আয়-রোজগার নেই। পরিস্থিতি স্বাভাবিক হলেও সহসাই আর্থিক সংকট কাটিয়ে ওঠা সম্ভব হবে না। ফলে ওই সময়ে একবারে কয়েক মাসের ভাড়া দিতেও হিমশিম খেতে হতো। কিন্তু অধ্যক্ষ স্যার ভাড়া মওকুফের ঘোষণা দেওয়ায় আমরা খুশি।’

আপনার মতামত লিখুন :