বেরোবিতে ৪ ধাপে শিক্ষাবৃত্তি দেবে ব্রুডা

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে টিউশনি ও পার্ট-টাইম জব থেকে মুখ থুবড়ে পড়া অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা)।

ঈদের আগে ও পরে মোট চার ধাপে অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা হিসেবে এ বৃত্তি প্রদান করা হবে বলে বার্তা২৪.কম-কে জানিয়েছেন সংগঠনটির সহ-সম্পাদক জাকির হোসেন। 

ব্রুডার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আবির বার্তা২৪.কম-কে বলেন, করোনা পরিস্থিতির কারণে লকডাউনের আগে টিউশনি বা পার্ট-টাইম কাজ করে নিজে চলেছেন আবার অনেকে তাদের পরিবারের দায়িত্ব কাধে তুলে নিয়েছিলেন। কিন্তু আজ এই সংকটময় মুহূর্তে তাদের জীবন ও জীবিকা মুখ থুবড়ে পড়েছে। তাই এ সংকট মুহূর্তে সেই সকল অসচ্ছল শিক্ষার্থীদের পাশে শিক্ষাবৃত্তি-২০২০ নামক কর্মসূচির মাধ্যমে ব্রুডা দাঁড়াতে চায়। আগামী ২০ মে এর মধ্যে ব্রুডার ফেসবুক পেইজ এ ইনবক্সের মাধ্যমে আবেদন করা যাবে বলেও জানান তিনি।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বার্তা২৪.কম-কে বলেন, করোনাকালীন পরিস্থিতিতে ব্রুডার শিক্ষাবৃত্তির এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। তাদের এই ক্ষুদ্র সহায়তার মধ্য দিয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর কর্মসূচির ভূয়সী প্রশংসা করি। ব্রুডার সর্বাঙ্গীণ সাফল্যও কামনা করেন তিনি।

আপনার মতামত লিখুন :