সরকারি ১৫ প্রতিষ্ঠানের পরীক্ষা একই দিনে, বিপাকে প্রার্থীরা



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

আগামীকাল শুক্রবার (২২ অক্টোবর) অনুষ্ঠিত হবে সরকারি ১৫টি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা। এর মধ্যে একটি ছাড়া বাকিগুলোর পরীক্ষা হবে ঢাকায়। ১৪টির লিখিত আর একটির হবে মৌখিক পরীক্ষা। একাধিক পরীক্ষা একই দিন হওয়ায় অনেকেই অংশগ্রহণ করতে পারবেন না। এতে বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

সরকারি তিতুমীর কলেজের একজন শিক্ষার্থী বলেন, আমার শুক্রবার পরীক্ষা পড়েছে দুটি। দুটি পরীক্ষা শুরুই হবে একই সময়ে। একখন কোনটিতে দেবো সেটাই ভাবছি।

১৫ প্রতিষ্ঠান হলো- অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কার্যালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, স্থানীয় সরকার বিভাগ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং পদ্মা অয়েল কোম্পানি (পরীক্ষা হবে চট্টগ্রামে)।

সূচি অনুযায়ী, শুক্রবার বাংলাদেশ ব্যাংক, স্থাপত্য অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর পরীক্ষা সকাল ১০টায় শুরু হবে। সেতু বিভাগ ও স্থানীয় সরকার বিভাগের পরীক্ষা শুরু হবে বেলা ১১টায়। কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কার্যালয়, বেবিচক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, অর্থ মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরীক্ষা বেলা ৩টায় শুরু হবে।