ফেনীতে মাদক বিক্রেতার বাড়িতে সাইনবোর্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ফেনীতে এক মাদক ব্যবসায়ীর বাড়িতে 'এটি মাদক ব্যবসায়ীর বাড়ি' লিখে সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মাদক নির্মূলে বিজিবি এ ব্যতিক্রমী কার্যক্রম শুরু করেছে। এখন থেকে সীমান্তরক্ষী বাহিনীর হাতে মাদক বিক্রেতা অথবা মাদকসেবী গ্রেফতার হলেই তার বাড়িতে নতুন নামকরণের সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হবে।

৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: নাহিদুজ্জামান বলেন, আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক আন্দোলনের অংশ হিসেবে এ উদ্যোগ নেয়া হয়েছে। 

বিজিবি সূত্রে জানা যায়, পরশুরাম পৌরসভার বাউরখুমা এলাকায় সড়কের পাশে টিনের সীমানাপ্রাচীর। ওই বাড়িটি মৃত নজরুর ইসলামের ছেলে জসিম উদ্দিনের। জসিম একজন মাদকবিক্রেতা। গত বুধবার দুবলাচাঁদ গ্রাম থেকে ২০ পিস ভারতীয় ইয়াবা ট্যাবলেট ও ৩ বোতল ফেনসিডিলসহ তাকে গ্রেফতার করে বিজিবি। পরে শুক্রবার (২০ সেপ্টেম্বর) তার বাড়িতে 'ইয়াবা ব্যবসায়ী' ও ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’ লিখে চিহ্নিত করা হয়েছে।

৪ বিজিবির অধিনায়ক লে: কর্নেল মো: নাহিদুজ্জামান বলেন, মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স। আইন প্রয়োগের পাশাপাশি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরো জানান, সীমান্তবর্তী সদর উপজেলার ধর্মপুর, পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া ছাড়াও ফেনী শহরের মাদক বিক্রেতাদের তালিকা করা হয়েছে। এসব ব্যবসায়ীর বাড়িও শনাক্ত করা হয়েছে। এখন থেকে বিজিবির হাতে মাদক বিক্রেতা গ্রেফতার হলেই তার বাড়ি চিহ্নিত করে নামকরণ করা হবে।

আপনার মতামত লিখুন :