দুদকের সাবেক উপ-পরিচালককে আটকের দাবিতে বেনাপোলে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল
দুদকের সাবেক উপ-পরিচালককে আটকের দাবিতে মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দুদকের সাবেক উপ-পরিচালককে আটকের দাবিতে মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

মাদক আমদানিতে সহযোগিতা ও শুল্ক ফাঁকিতে বাধ্য করতে কাস্টমস কমিশনারকে হুমকির প্রতিবাদে দুদকের সাবেক উপ পরিচালক আহসান আলীকে আটকের দাবিতে মানব বন্ধন করেছে বন্দর, কাস্টমস ও বাণিজ্যিক সংগঠনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় বেনাপোল কাস্টমস হাউজের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে একাত্মতা ঘোষণা করে, বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন, ট্রান্সপোর্ট, আমদানিকারক এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা-কর্মীসহ কাস্টমস ও বন্দর কর্মকর্তারা।

জানা যায়, দুদকের সাবেক উপ-পরিচালক আহসান আলীর অর্থ বিনিয়োগকারী প্রতিষ্ঠান রিতু এন্টারপ্রাইজ ও জেডএইচ করপোরেশন নামে ৩১টি পণ্য চালানে দুই কোটি দুই লাখ ৩৪ হাজার ৭০৮ টাকা শুল্ক ফাঁকি দেওয়ার জন্য টেলিফোনে কমিশনার বেলাল হোসেন চৌধুরীকে চাপ প্রয়োগ করেন। পরবর্তীতে গত বছরের ১৯ নভেম্বর তিনি কমিশনারের কক্ষে উপস্থিত হয়ে আবারও চাপ প্রয়োগ করে হুমকি দেন। এবং বেনামি অভিযোগপত্র দুদক ও এনবিআরসহ বিভিন্ন দফতরে বিতরণ করেন। আমদানি চালানে সুবিধা করতে না পেরে তিনি ভায়াগ্রা চোরাচালান চক্রের সঙ্গে যুক্ত হন।

সম্প্রতি বেনাপোল বন্দর থেকে কাস্টমস কর্মকর্তারা দুই দফায় ভায়াগ্রার ২০০ কেজি ও আড়াই মেট্রিক টন ওজনের দুটি অবৈধ চালান আটকের সঙ্গে তার যোগসূত্রের বিষয়টি জানা যায়। তার এ ধরনের কার্যক্রমের ফলে চলতি অর্থ বছরে ৮০০ কোটি টাকা রাজস্ব ঘাটতি হয়েছে অভিযোগ করেন কাস্টমস কর্মকর্তারা।

এছাড়া সম্প্রতি তিনি দুদক থেকে নোটিশ চুরি করে জাল বানিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করে কাস্টমস হাউজ ও কমিশনারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেন।

আপনার মতামত লিখুন :