আ'লীগের সংবাদ সম্মেলনে বাধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া
আ.লীগের সংবাদ সম্মেলনে বাধা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আ.লীগের সংবাদ সম্মেলনে বাধা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ আওয়ামী লীগের এক পক্ষের সংবাদ সম্মেলনে বাধা দিয়ে পণ্ড করে দিয়েছেন।

রোববার (৬ অক্টোবর) দুপুরে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সদর আসনের প্রয়াত সংসদ সদস্য এডভোকেট লুৎফুল হাই সাচ্চুর বাসভবনে সাবেক মুক্তিযোদ্ধা সচিব মিজানুর রহমান ও জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলমের নেতৃত্বাধীন জেলা আওয়ামী লীগের একটি গ্রুপ এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমানুল হক সেন্টু লিখিত বক্তব্য পাঠ করতে শুরু করলে সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান এর নেতৃত্বে পুলিশের একটি দল সাংবাদিক সম্মেলনে প্রবেশ করে মাইক কেড়ে নেয়।

সাংবাদিক সম্মেলনের অনুমতি নেই বলে তারা সেটি বন্ধ করতে বলেন। এনিয়ে দু-পক্ষের মধ্যে বাদানুবাদ চলে। সৃষ্টি হয় উত্তেজনা। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিক সম্মেলন করার অনুমতি নেই, অপরপক্ষও একইস্থানে সাংবাদিক সম্মেলন করার ঘোষণা দিয়েছে, এতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা সৃষ্টি হয়েছে বলে নেতাদের বন্ধ করতে বলেন। পরে পুলিশের বাধায় আওয়ামী লীগের নেতারা সাংবাদিক সম্মেলন বন্ধ করতে বাধ্য হন । এর আগে সকালেই মুক্তিযুদ্ধের সংগঠক লুৎফুল হাই সাচ্চুর বাসার প্রবেশমুখে ১৫/২০ জন পুলিশ অবস্থান নেয়।

এর আগে বিজয়নগর ও পৌরসভা আওয়ামী লীগের সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমানুল হক সেন্টু, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম, জেলা শ্রমিক লীগের সভাপতি কাউসার আহমেদের বিরুদ্ধে বহিষ্কারের প্রস্তাব উপস্থাপন করা হয়। এর জবাব দিতেই তারা এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে কয়েক’শ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :