বাণিজ্য মেলার খোলস বদলে কুটির শিল্প মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নীলফামারী
বাণিজ্য মেলার খোলস বদলে কুটির শিল্প মেলা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বাণিজ্য মেলার খোলস বদলে কুটির শিল্প মেলা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

প্রায় ৪ মাস ধরে নীলফামারীর বড় মাঠ বাণিজ্য মেলার নামে ঘিরে রাখার তীব্র প্রতিবাদ জানিয়েছেন পেশাজীবী সংগঠন জেলা রিপোর্টার্স ইউনিটি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সংগঠনের পক্ষ থেকে মাঠটি খালি করার অনুরোধ জানিয়ে জেলা প্রশাসককে লিখিতভাবে অনুরোধ করা হয়েছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান সাংবাদিকদের জানান, মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। তারপরেও একটি মহল মেলা অব্যাহত রেখেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে ১লা জুলাই থেকে শুরু হওয়া বাণিজ্য মেলা ৩১শে জুলাই শেষ হওয়ার কথা থাকলেও তা বন্ধ না হওয়ায় গত ৭ অক্টোবর জেলা প্রশাসন থেকে পুলিশ পাঠিয়ে মেলা বন্ধ করে দেওয়া হয়।

তারপরেও একটি মহল ৯ অক্টোবর রাতে একটি সাংবাদিক ফোরামের নামে ‘বাণিজ্য মেলার’ ব্যানার নামিয়ে ‘নীলফামারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার’ ব্যানার টানিয়ে একই মাঠে খোলস বদলিয়ে জেলা ও পুলিশ প্রশাসনের নাকের ডগায় মেলা ও সার্কাস অব্যাহত রাখায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য যে আগামী ১৪ই অক্টোবর থেকে এসএসসি টেস্ট পরীক্ষা ছাড়াও নভেম্বরের শুরু থেকে জেএসসি, জেডিসি ও প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরুর প্রাক্কালে স্কুল ও কলেজ বেষ্টিত নীলফামারী বড় মাঠে মেলা আয়োজন চরমভাবে ক্ষুব্ধ করে তুলেছে স্থানীয় অভিভাবকদের।

এ ব্যাপারে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিন ইসলাম সাংবাদিকের জানান, মেলার সময় বৃদ্ধির বিষয়ে তিনি কিছুই জানেন না।

আপনার মতামত লিখুন :