বেনাপোলে ১ বছরে ৭৬ কোটি টাকার মাদক জব্দ, আটক ২৮০

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর)
৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়কের সাথে সাংবাদিকদের মত বিনিময় সভা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়কের সাথে সাংবাদিকদের মত বিনিময় সভা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বেনাপোল সীমান্ত এলাকা থেকে গত এক বছরে ৭৬ কোটি টাকার বিভিন্ন ধরনের মাদক দ্রব্য ও চোরাচালান পণ্য আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এবং মাদক ও চোরাচালানের সাথে জড়িত থাকায় ২৮০ জনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে বেনাপোল বিজিবি ক্যাম্প অডিটোরিয়ামে স্থানীয় সাংবাদিকদের সাথে চোরাচালান, নারী ও শিশু পাচার প্রতিরোধে এক মত বিনিময় সভায় ৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে: কর্নেল সেলিম রেজা এসব তথ্য জানান।

লে: কর্নেল সেলিম রেজা বলেন, 'বিশাল সীমান্ত এলাকায় আমরা মাদক নির্মূল করার জন্য চেষ্টা করছি। এসব সীমান্ত পথে অভিনব কায়দায় চোরাচালানিরা মাদক নিয়ে আসে। আমরা মাথার চুলের ভিতর, তরমুজ, কাঁঠাল, প্রসাধনী, শুকনা মরিচের ভিতর থেকে ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছি। এছাড়া মহিলা ও পুরুষরা গায়ে জড়িয়ে ফেনসিডিল আনছে তাও উদ্ধার করছি। মাদক ব্যবসায়ীরা নিত্য নতুন কৌশল অবলম্বন করছে আর আমরা সেগুলো প্রতিহত করার চেষ্টা করছি।

তিনি জানান, গত এক বছরে ৭৫ কোটি টাকার বিভিন্ন পণ্য উদ্ধারের মধ্যে রয়েছে ১২ কেজি স্বর্ণ, সাড়ে ৫ কেজি রৌপ্য, ৩ লাখ ৬৫ হাজার মার্কিন ডলার, ৬০ লাখ ৭৫ হাজার ভারতীয় রুপী, ৫২ লাখ ২৫ হাজার বাংলাদেশী টাকা ২২ হাজার বোতল ফেনসিডিল, ৯ শত বোতল বিভিন্ন ব্রান্ডের মদ, ৩৪০ কেজি গাজা শাড়ী থ্রি পিছ, সহ ভারতীয় বিভিন্ন পণ্য। এ সময় এসব মালামালের সাথে ২৮০ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে শুধু বেনাপোল আইসিসি ও আমড়াখালী চেকপোস্ট থেকে ৫০ কোটি টাকার পণ্য আটক করা হয়। যা সরকারী রাজস্ব খাতে জমা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা সীমান্তে যাতে মাদক পাচার জিরোতে নামিয়ে আনতে পারি তার জন্য এ অঞ্চলের সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক ব্যক্তি সহ সকল মানুষের সহযোগিতার প্রয়োজন মনে করি।

এসয় উপস্থিত ছিলেন বিজিবি টুআইসি মেজর নজরুল ইসলাম, বেনাপোল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশু, বেনাপোল বন্দর প্রেস ক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান, সীমান্ত প্রেস ক্লাবের সভাপতি শহিদুল ইসলাম শাহিন, সাধারণ সম্পাদক আয়ুব হোসেন পক্ষী প্রমুখ।

আপনার মতামত লিখুন :