কুমিল্লা কর অঞ্চলে সম্মাননা পেলেন ৪৯ জন 

মনিরুজ্জামান বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর
সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হয়, ছবি: সংগৃহীত

সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কুমিল্লার ৬ জেলার ৪৯ জন কর সম্মাননা পেলেন। কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ তাদের হাতে সম্মাননা পুরষ্কার তুলে দেন।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে কুমিল্লা কর অঞ্চল আয়োজিত হোটেল নুরজাহানে তাদের সম্মাননা জানানো হয়।

প্রধান অতিথির বক্তৃতায় আলী আশরাফ বলেন, ‘আগামী ৫/৬ বছরের মধ্যে ৪/৫ কোটি জনগণকে করের আওতায় আনতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখছেন, সেগুলো বাস্তবায়ন করতে হলে করের পরিধি বাড়াতে হবে।’

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, ‘প্রান্তিক অঞ্চলের মানুষকে করের আওতায় আনতে হবে।’

কর সম্মাননা প্রদান ও উদ্বোধনী অনুষ্ঠানে কুমিল্লা অঞ্চলের কর কমিশনার এম এম ফজলুল হকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা অঞ্চলের পরিদর্শক রেঞ্জ-১ এর কর্মকর্তা সাধন কুমার রায়।

অনুষ্ঠানে কুমিল্লা কর অঞ্চলের কুমিল্লা সিটি করপোরেশন, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষীপুর, নোয়াখালী ও ফেনী জেলার সম্মানিত ৪৯ করদাতাদের তিনটি ক্যাটাগরিতে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

চাঁদপুর জেলা থেকে এবার দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন মোহাম্মদ আলী জিন্নাহ ও পরেশ চন্দ্র পাল। সর্বোচ্চ কর সম্মাননা পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হান্নান, ফারুক আহমেদ আখন্দ ও পরেশ পাল। এছাড়া তরুণ উদ্যোক্তাদের মধ্যে কর সম্মাননা পেয়েছেন পলাশ চন্দ্র ও মাহবুবা আক্তার। 

সর্বোচ্চ কর সম্মাননা পেয়ে অভিপ্রায় ব্যক্ত করেন বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হান্নান। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে কর দিয়ে আসছি। টানা তৃতীয়বারের মতো কর সম্মাননা পেয়েছি। এভাবে সম্মাননা প্রদান করলে ব্যবসায়ীরা কর প্রদানে আরও বেশি উদ্বুদ্ধ হবে।’

উল্লেখ্য, আগামীকাল ১৪ নভেম্বর থেকে কুমিল্লা কর অঞ্চলের আয়োজনে জেলা পর্যায়ে কর মেলা শুরু হবে।

আপনার মতামত লিখুন :