ভারতে কারাভোগের পর ৭ বাংলাদেশিকে ফেরত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর)
কারাভোগ করা ৭ বাংলাদেশি। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কারাভোগ করা ৭ বাংলাদেশি। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ভালো কাজের প্রলোভনে পাচার হওয়া ৭ বাংলাদেশিকে দুই বছর কারাভোগের পর ট্রাভেল পারমিটে ফেরত পাঠিয়েছে ভারত সরকার।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা ৬টায় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন- নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আব্দুল কাদেরের ছেলে মোহাম্মদ রনি, একই জেলার ঝালকুড়ি সদর থানার আব্দুল লতিফের ছেলে রাফিকুল ইসলাম, বন্দর থানা এলাকার নিতাই চন্দ্র সরকারের ছেলে পলাশ চন্দ্র সরকার, সাতক্ষীরা জেলার দেবহাটা থানার মোহাম্মদ আলী গাজীর ছেলে আশরাফুল ইসলাম, একই জেলার কালিগঞ্জ থানার পিয়ার গাজীর ছেলে বাবুল হোসাইন, দেবহাটা থানার মনসুর আলীর ছেলে আল আমিন ও সদর থানার আব্দুল সামাদের ছেলে ফরহাদ হোসেন।

জানা যায়, সংসারে অভাব অনটনের কারণে ভালো কাজের আশায় দালালের খপ্পরে পড়ে সীমান্ত পথে এরা ভারতে যায়। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। পরে সেখানকার একটি এনজিও সংস্থা তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে দু'দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে ট্রাভেল পারমিটে এদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, ফেরত আসা বাংলাদেশিদের আইনি প্রক্রিয়া শেষে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আপনার মতামত লিখুন :