লক্ষ্মীপুরের ৩১৪ ঘরে বিদ্যুতের আলো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর
বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন এমপি একেএম শাহজাহান কামাল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন এমপি একেএম শাহজাহান কামাল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এই স্লোগানে নতুন মিটার সংযোগের মাধ্যমে লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে ৩১৪ ঘর। লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল এই বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন।

এই উপলক্ষে শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার মান্দারী ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামে পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহিমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. শাহজাহান কবির, লক্ষ্মীপুর আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো. জসিম উদ্দিন, ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) মোরশেদ আলম ও আওয়ামী লীগ নেতা হোসেন আহমেদ প্রমুখ।

পল্লী বিদ্যুৎ কার্যালয় সূত্র জানায়, ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে গন্ধব্যপুর গ্রামের ৮.২ কিলোমিটার এলাকা বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে। এতে ২০টি ট্রান্সফরমারের মাধ্যমে ৪৪৭টি বিদ্যুৎ সংযোগ সৃষ্টি করা হয়। এর মধ্যে বিদ্যুৎ সংযোগ নিয়েছে ৩১৪ পরিবার। নতুন এ সংযোগগুলোর মাধ্যমে এলাকাটি শতভাগ বিদ্যুতায়নের আওতায় এসেছে।

এসময় লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ প্রকল্প দেশব্যাপী বাস্তবায়িত হচ্ছে। লক্ষ্মীপুরেও এই কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। মুজিববর্ষের আগেই লক্ষ্মীপুরকে শতভাগ বিদ্যুতায়ন জেলা হিসেবে ঘোষণা করা হবে।’

আপনার মতামত লিখুন :