কোটি টাকা রাজস্ব হারানো ৩টি সরকারি পুকুর দখলমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর
উদ্ধার হওয়া সরকারি পুকুর, ছবি: সংগৃহীত

উদ্ধার হওয়া সরকারি পুকুর, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিভিন্ন সময় মসজিদ এবং মাদরাসার নাম ভাঙিয়ে নাটোরে নলডাঙ্গা উপজেলার বহ্মপুর ইউনিয়নে প্রভাবশালীদের দখলে থাকা ৩টি সরকারি পুকুর দখলমুক্ত করা হয়েছে। দখলমুক্ত করার পর লাল নিশান টাঙিয়ে সরকারের জিম্মায় আনা হয় পুকুরগুলো। এক যুগ ধরে দখলে থাকা পুকুর তিনটি থেকে সরকার প্রায় ১ কোটি ২০ লাখ টাকা রাজস্ব বঞ্চিত হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু হাসান স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাদের নিয়ে ওই পুকুরগুলো দখলে নেন।

স্থানীয়সূত্রে জানা যায়, নলডাঙ্গা উপজেলার বহ্মপুর ইউনিয়নে অর্পিত সম্পত্তির ২ একর ১৩ শতকের তিনটি পুকুর ২০০৬ সাল থেকে পরবর্তী দুই বছর পর্যন্ত তিন ব্যক্তির নামে পর্যায়ক্রমে ইজারা দেওয়া হয়। ইজারা শেষ হলে এলাকার প্রভাবশালীরা স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তাদের যোগসাজসে পুকুর তিনটি নিজেদের দখলে নিয়ে সরকারিভাবে ইজারা দিতে বাধা প্রদান করে আসছিল। সর্বশেস মঙ্গলবার ওই তিনটি পুকুর পাড়ে লাল নিশান টাঙিয়ে পুনরায় সরকারের দখলে আনা হয়।

সহকারী কমিশনার (ভূমি) আবু হাসান বলেন, ‘সরকার প্রতিবছর তিনটি পুকুর থেকে অন্তত ১০ লাখ টাকার রাজস্ব বঞ্চিত হয়েছে। সরকারি সম্পত্তি উদ্ধার অভিযানের অংশ হিসেবে পুকুর তিনটি দখলমুক্ত করা হয়েছে। আগামীতে দখলে থাকা সরকারি সম্পত্তিগুলো পর্যায়ক্রমে উদ্ধার করা হবে।'

আপনার মতামত লিখুন :

নাটোর এর আরও খবর

এ সম্পর্কিত আরও খবর