না.গঞ্জে ২ ইটভাটা ভেঙে ফেলার নির্দেশ, ৬ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ
কাঁচা ইট ধ্বংস করা হচ্ছে। ছবি: বার্তা২৪.কম।

কাঁচা ইট ধ্বংস করা হচ্ছে। ছবি: বার্তা২৪.কম।

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার দাসেরগাঁও এলাকায় দুটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ইটভাটা দুটিকে ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) বিকেলে উপজেলার দাসেরগাঁও ও লক্ষণখোলা এলাকায় মা-বাবার দোয়া ব্রিকস ও হোম ব্রিকস ম্যানুফ্যাকচারিং নামে অবৈধ দুই ইটভাটায় অভিযান পরিচালনা করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর এ আলম।

নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার জানান, পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের অনুমোদন ছাড়াই ইটভাটা দুটি পরিচালিত হয়ে আসছিল। তাছাড়া ইটভাটা দুটির একটি ছিল সিটি করপোরেশন এলাকায় এবং আরেকটি ছিল প্রাথমিক বিদ্যালয়ের পাশে। যা ইটভাটা স্থাপন আইন লঙ্ঘন করে।

এ সকল অপরাধে ভাটা দুটিকে ৩ লাখ করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অংশ নেয়া জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের মাধ্যমে তৈরিকৃত কাঁচা ইট ধ্বংস করা হয়।  একই সঙ্গে ইটভাটা দুটিকে ভেঙে ফেলার নির্দেশও দেয়া হয়।

অভিযানে এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মইনুল হক ও আব্দুল গফুর ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

আপনার মতামত লিখুন :