৪ অবৈধ ইটভাটা মালিককে ১০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
ইটভাটা। ছবি: বার্তা২৪.কম।

ইটভাটা। ছবি: বার্তা২৪.কম।

  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ৪টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ১০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ওই ৪টি অবৈধ ইটভাটায় অভিযান চালানো হয়। সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা এই অভিযানে অংশগ্রহণ করেন।

এ সময় উপজেলার মেসার্স তমা ব্রিকস মালিককে ১ লাখ টাকা, মেসার্স মানিকগঞ্জ ব্রিকস মালিককে ১ লাখ টাকা, বিবি ব্রিকস মালিককে ৪ লাখ টাকা এবং খান ব্রিকস মালিককে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মানিকগঞ্জে অবৈধভাবে পরিচালিত হওয়া ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহম্মেদ, সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, মানিকগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. খালেদ হাসানসহ সংশ্লিষ্ট অনেকেই।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. খালেদ হাসান বার্তা২৪.কমকে জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী অবৈধ ওই ইটভাটাগুলোতে অভিযান চালানো হয়। এ সময় সাটুরিয়া উপজেলার ৪টি ইটভাটা মালিককে মোট ১০ লাখ টাকা জরিমানা করে তাদের ইট তৈরির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এই অভিযান চলমান থাকবে।

আপনার মতামত লিখুন :