কুষ্টিয়ায় জয়িতা সম্মাননা পেলেন ৫ নারী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
পাঁচজন জয়িতাকে সম্মাননা দেয়া হয়েছে। ছবি: বার্তা২৪.কম।

পাঁচজন জয়িতাকে সম্মাননা দেয়া হয়েছে। ছবি: বার্তা২৪.কম।

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়া জেলা পর্যায়ে পাঁচজন জয়িতাকে সম্মাননা দেয়া হয়েছে।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০১৯ পালন উপলক্ষে সোমবার (৯ ডিসেম্বর) সকালে এই সম্মাননা প্রদান করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন। জেলা প্রশাসকের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় তিনি বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীদের অবহেলিত রেখে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। নারী নির্যাতন বন্ধ করতে তাদের শিক্ষিত এবং সচেতন করার কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, পিছিয়ে পড়া নারী সমাজের জাগরণে বেগম রোকেয়ার যে অবদান তা অস্বীকার করার উপায় নেই। তিনি বেগম রোকেয়ার লালিত স্বপ্ন বাস্তবায়নে নারীদের আরও বেশি কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

জয়িতা অণ্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, জিপি অ্যাড. আসম আক্তারুজ্জামান মাসুম, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী রফিকুল আলম টুকু, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তমান্নাজ খন্দকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মর্জিনা খাতুন, সহ কুষ্টিয়া জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ সুশীল সমাজের প্রতিনিধি ও নারী সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নাজনীন আক্তার, অর্থনৈতিকভাবে সফলতা অর্জনকারী শিরিন সুলতানা, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফলতা অর্জনকারী মুনজুরা খাতুন, সফল জননী হাসিনা বেগম এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মর্জিনা খাতুনকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা দেয়া হয়।

আপনার মতামত লিখুন :