বগুড়ায় দুদকের হাতে সহকারী কর কমিশনার গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
সহকারী কর কমিশনারকে গ্রেফতার করে দুদক, ছবি: বার্তা২৪.কম

সহকারী কর কমিশনারকে গ্রেফতার করে দুদক, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় ঘুষ লেনদেনের সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে ধরা পড়েছেন সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে। তিনি সার্কেল-১৫ কর অঞ্চলে কর্মরত ছিলেন।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল তাকে গ্রেফতার করেন।

জানাগেছে, নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এবছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখাতে চান। এজন্য তিনি কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়।  একপর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন।

বিষয়টি ইউনুছ আলী দুদকের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামানের তত্বাবধানে একটি দল কর অফিসে (সার্কেল-১৫) ফাঁদ পাতে। অভিযোগকারী ইউনুছ আলী সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা প্রদান করেন। এসময় দুদকের দলটি তার কক্ষে প্রবেশ করে অভিজিৎ কুমার দে’র টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করেন। পরে দুদকের দল সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে’কে গ্রেফতার করেন।

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বার্তা২৪.কমকে বলেন, ‘গ্রেফতারকৃত অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধারের পর তিনি সন্তোষজনক জবাব দিতে পারেননি।তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হবে।’

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর