নব্য জেএমবির শারমিনের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
নব্য জেএমবি’র আইটি প্রধান তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিন/ছবি: বার্তা২৪.কম

নব্য জেএমবি’র আইটি প্রধান তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিন/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আশুলিয়ায় জঙ্গি আস্তানা থেকে আটক নব্য জেএমবি’র আইটি প্রধান তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনের সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। রিমান্ড আবেদন করেছেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জিয়াউল হক।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তার বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হয়। এ বিষয়ে বিকেলে শুনানি হওয়ার কথা রয়েছে।

পুলিশ পরিদর্শক জিয়াউল হক বলেন, সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় আশুলিয়ার গকুলনগর বাজার সংলগ্ন সৌদি প্রবাসী আক্তার হোসেনের ভাড়া বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালায় ঢাকা জেলা পুলিশ। পরে সেখান থেকে নব্য জেএমবির আইটি প্রধান তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনকে আটক করা হয়। মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজ হোসেন বাদি হয়ে সন্ত্রাস দমন আইনে শায়লা শারমিনসহ আরো দুইজনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।

মামলার অন্য দুই আসামি হলেন-নব্য জেএমবির আইটি প্রধান তানভীর হাসান ও তাদের সহযোগী জাকারিয়া জামিলকে। এদের মধ্যে তানভীর হাসান ও জাকারিয়া জামিল পলাতক রয়েছেন।

তিনি বলেন, ওই মামলায় গ্রেফতার দেখিয়ে শায়লা শারমিনকে দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায় পুলিশ।

শায়লা শারমিন গাজীপুর সদর থানা এলাকার বহরীয়াচালা গ্রামের দুলাল আহম্মেদের মেয়ে। তিনি এইচএসসি পাশ করেছেন। তার স্বামী তানভীর হাসান রাজধানীর বনশ্রী এলাকার মোহাম্মদ আলীর ছেলে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের নিয়মিত ছাত্র। সে ওই ভাড়া বাসায় থেকে জঙ্গি কর্মকাণ্ড পরিচালনা করতেন বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন: নব্য জেএমবির শায়লা শারমিনসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

আপনার মতামত লিখুন :