নোয়াখালীতে নকল কারখানায় অভিযান, ৪ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা ২৪.কম, নোয়াখালী
৪ জনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত/ছবি: বার্তা২৪.কম

৪ জনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর সোনাপুর ও চৌমুহনী বাজারে বিআরবি ও আরএফএল’র নকল কেবল বিক্রয় ও মুন সুপার স্টার এনার্জি বাল্ব তৈরি করার দায়ে তিনজনকে ৬ মাসের ও ১ জনকে ৭ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (১৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নোয়াখালীর সদর উপজেলার সোনাপুর ও বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজার এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নোয়াখালী জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান ।

এ সময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন র‌্যাব ১১, লক্ষীপুর কোম্পানি কমান্ডার (এএসপি) সালেহ আহমেদ এবং বিজলী ক্যাবল ও বিআরবি ক্যাবল’র কর্মকর্তাগণ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আরএফএল কোম্পানির নকল বিজলী ক্যাবল বিক্রয় ও মুন সুপার স্টার এনার্জি লাইট তৈরি ও প্যাকেটজাত করে বিক্রয়ের দায়ে আমান ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী আমান উল্লাহ (১৮) কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ও ৫১ ধারায় ৭ মাসের বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়। বিআরবি ব্রান্ডের নকল ক্যাবল মজুদ ও বিক্রয়ের দায়ে নোয়াখালী ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী মো.শামসুল আরেফিন (২৭), বিনিময় ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী মোশারেফ হোসেন (৩৮) ও আব্দুল্লাহ ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী মো. ইউসুফ দুলালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় প্রত্যেককে ৬ মাস করে কারাদনণ্ড প্রদান করে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মোবাইল কোর্ট চলাকালীন ৪টি প্রতিষ্ঠান থেকে দুটি ব্রান্ডের ৩০৯ কয়েল ক্যাবল জব্দ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :