জন্মদিনের কথা বলে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
গ্রেফতার হওয়া ৪ আসামি, ছবি: সংগৃহীত

গ্রেফতার হওয়া ৪ আসামি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গাজীপুরের শ্রীপুরে জন্মদিনের কথা বলে ১৫ বছর বয়সী কিশোরীকে গণধর্ষণের অভিযোগে তিন তরুণ ও এক কিশোরকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (২৪ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে গাজীপুর নগরীর রাজবাড়ী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কিশোরগঞ্জের হোসেনপুর থানার নৈয়পুরা গ্রামের মো. সোহরাব উদ্দিনের ছেলে মো. শরীফ হোসেন (১৮), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার উজান চন্দ্র পাড়া এলাকার মো. লিটন মিয়ার ছেলে মো. ইমরান হাসান সুজন (১৯), শ্রীপুরের নয়নপুর এলাকার মো. সাবাজ উদ্দিন মোল্লার ছেলে মো. শরিফ উদ্দিন মোল্লা (২০) ও ময়মনসিংহের ত্রিশাল থানার গোলাভিটা গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে মো. আহসান ওরফে হাসান (১৬)।

অন্য জেলার তিন অভিযুক্ত শ্রীপুর উপজেলার নয়নপুরের বিভিন্ন স্থানে ভাড়া বাসায় বসবাস করত। তাদের কাছ থেকে চারটি মোবাইল জব্দ করেছে র‌্যাব।

র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, গত ১৫ জানুয়ারি বিকেল ৫টার দিকে ওই কিশোরীকে ডেকে নয়নপুরের একটি বাসায় জন্মদিনের কেক কেটে সবাই আনন্দ উল্লাস করে। অনুষ্ঠানের এক পর্যায়ে চার বন্ধু ভিকটিমকে এনার্জি ড্রিংকসে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে কিশোরীকে পান করায়। এরপর একটি ঝোপের ভেতর নিয়ে ১৬ জানুয়ারি ভোর সাড়ে ৫টা পর্যন্ত কিশোরীর হাত, পা ও মুখ বেঁধে গণধর্ষণ করে। একই সঙ্গে মোবাইলে ধর্ষণের ভিডিও ধারণ করে ফেসবুকে আপলোড করে।

এরপর ১৬ জানুয়ারি কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে শ্রীপুর থানায় মামলা (নম্বর ৪২) করেন।

এ ঘটনায় শ্রীপুর এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। তখন কিশোরী ও তার পরিবারকে অভিযুক্তরা প্রাণনাশের হুমকি দেয়। পরে ভিকটিমের পরিবার আসামিদের গ্রেফতারে র‌্যাব-১ এর সহযোগিতা চায়। পরে ছায়াতদন্ত শুরু করে তাদের গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানায় র‌্যাব।

আপনার মতামত লিখুন :