চুয়াডাঙ্গায় ইজিবাইক শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
সকাল থেকে ইজিবাইক মালিক ও শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে/ছবি: বার্তা২৪.কম

সকাল থেকে ইজিবাইক মালিক ও শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গার প্রধান সড়কগুলো থেকে অযান্ত্রিক যানবাহন উচ্ছেদের প্রতিবাদে জেলার চারটি উপজেলায় চলছে ইজিবাইক মালিক শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে ।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

ধর্মঘট চলাকালে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে শ্রমিকদের। এ সময় তারা বেশ কয়েকটি ইজিবাইক ভাঙচুর করে।

এদিকে আকস্মিক ধর্মঘটে শহরবাসী চরম দুর্ভোগে পড়েছেন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়ে এসএসসি পরীক্ষার্থীরা। যানবাহন না পেয়ে অনেকে পায়ে হেঁটেই পরীক্ষা কেন্দ্রে যান। যানবাহন না থাকার সুযোগে রিকশা চালকরাও হাঁকিয়ে বসেন কয়েকগুণ বেশি ভাড়া।

হঠাৎ ডাকা ধর্মঘটে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ

পূর্ব কোন ঘোষণা ছাড়াই হঠাৎ করে ইজিবাইক বন্ধে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

এসএসসি পরীক্ষার্থী তানিয়া বলেন, পরীক্ষা দেওয়ার জন্য বাসা থেকে বের হয়ে দেখি রাস্তায় কোনো গাড়ি নেই। রিকশা চালকরাও তিনগুণ ভাড়া চাচ্ছে। কি করবো বাধ্য হয়ে পায়ে হেঁটেই কেন্দ্রে যাচ্ছি। জানি না আজকে কপালে কি আছে?

বেসরকারি চাকরিজীবী আব্দুস ছাত্তার ক্ষোভ প্রকাশ করে বলেন, কথায় কথায় পরিবহন শ্রমিকরা ধর্মঘট ডাকে। আর বিপদে পড়ি আমারা। এভাবে চলতে পারে না।

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গার পুলিশ প্রশাসন ৪ দিনের আল্টিমেটাম দিয়ে চুয়াডাঙ্গার সড়কগুলো থেকে অযান্ত্রিক সব ধরনের যান উচ্ছেদের ঘোষণ দেয়। গত ১৪ ফেব্রুয়ারি সেই আল্টিমেটাম শেষ হয়েছে। এরই প্রতিবাদে ইজিবাইক মালিক শ্রমিকরা লাগাতার ধর্মঘট পালন করছেন।

আপনার মতামত লিখুন :