কক্সবাজারের ৩৫ পয়েন্টে ফ্রি ওয়াইফাই জোন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কক্সবাজার
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক  আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করছেন/ছবি: বার্তা২৪.কম

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করছেন/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

প্রথমবারের মতো বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী কক্সবাজারে চালু করা হয়েছে ফ্রি ওয়াইফাই জোন। হুয়াওয়ের উদ্যোগে এ শহরের ৩৫টি স্থানে এ ফ্রি ওয়াইফাই উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর দুইটার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পরে আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়বে তরুণ সমাজেই। তরুণ সমাজ তথা ও প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

প্রতিমন্ত্রী পলক এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন, শুধু ফেসবুকিং করলে হবে না। ইন্টারনেটের সঠিক ব্যবহারের মাধ্যমে দেশের অর্থনীতিকেও সমৃদ্ধ করতে হবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া

আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অব.) ফোরকান আহমদ, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা।

ফ্রি ওয়াইফাইর আওতায় আসা ৩৫ পয়েন্ট হলো, সমুদ্র সৈকতের সুগন্ধা, লাবনী, কলাতলী, সায়মন বিচ, বিয়াম ভবন, জাম্বুর মোড়, ডলফিন চত্বর, রূপচাঁদা ভাস্করর্য, সাম্পান ভাস্করর্য, হলিডে মোড়, প্রেসক্লাব মোড়, পুরাত স্টেডিয়াম মোড়, বার্মিজ মার্কেট, কচ্ছপিয়া পুকুর, সার্কিট হাউস রোডসহ ৩৫ পয়েন্ট। আর এই ওয়াইফাইয়ের আইডি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ ও পাসওয়ার্ড জয় বাংলা।

আপনার মতামত লিখুন :