উত্তরের তিন জেলায় ইউরিয়া সার উত্তোলন বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর
উত্তরবঙ্গ ফার্টিলাইজার এসোসিয়েশনের সংবাদ সম্মেলন, ছবি: বার্তা২৪.কম

উত্তরবঙ্গ ফার্টিলাইজার এসোসিয়েশনের সংবাদ সম্মেলন, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পাবনার পাকশি ট্রানজিট গোডাউন থেকে নিম্নমানের ও বিপণন অনুপযোগী ইউরিয়া সার ক্রয়ে বাধ্য করা ও হয়রানির প্রতিবাদে উত্তরের তিন জেলার ডিলাররা সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছেন। জেলাগুলো হল- নাটোর, পাবনা ও সিরাজগঞ্জ।

আগামী ২৪শে ফেব্রুয়ারি নীলফামারী ও ৬ই মার্চ পাবনায় দাবি আদায়ে ডিলাররা সভা করবেন। এরপরেও দাবি আদায় না হলে সমগ্র উত্তরবঙ্গে সার উত্তোলন বন্ধ করার হুঁশিয়ারি দেন তারা।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নাটোর শহরের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন উত্তরবঙ্গ ফার্টিলাইজার এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

তিন জেলার সার ব্যবসায়ীরা অভিযোগ করেন, নাটোরে বাফা গোডাউন থাকা স্বত্বেও পাকশি ট্রানজিট গোডাউনে মজুদ ৮ বছরের পুরনো জমাট বাঁধা নিম্নমানের সার উত্তোলনে বাধ্য করছে কর্তৃপক্ষ। না মানলে বিভিন্ন উপায়ে হয়রানি করা হচ্ছে। নিম্নমানের সার ব্যবহারে কৃষকরা প্রতারিত হওয়ার পাশাপাশি ব্যবসায়ীরাও আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হবে।

উত্তরবঙ্গ ফার্টিলাইজার এসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ জানান, তিন জেলার ডিলাররা নিম্নমানের সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছে। দাবি না মানা হলে উত্তরবঙ্গের সকল জেলার ডিলাররা সার উত্তোলন বন্ধ করতে বাধ্য হবে।

সংবাদ সম্মেলনে নাটোর বাফা সভাপতি আব্দুস সালামসহ উত্তরবঙ্গের ৮ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :