না.গঞ্জে নকশা বহির্ভূত ৮ ভবন ভেঙে দিয়েছে রাজউক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
নকশা বহির্ভূত বাড়ি ভেঙে ফেলা হচ্ছে, ছবি: সংগৃহীত

নকশা বহির্ভূত বাড়ি ভেঙে ফেলা হচ্ছে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লায় নকশা বহির্ভূত ভবন নির্মাণ ও পর্যাপ্ত স্থান খালি না রাখায় ৮টি স্থাপনা ভেঙে দিয়েছে রাজউক। একই সাথে ভবন মালিকদের সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ফতুল্লার ভুইগড়ে অবস্থিত মাদানীনগর হাউজিং এ অভিযান পরিচালনা করেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। রাজউক ৮ জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমিন আক্তার এ অভিযান পরিচালনা করেন।

রাজউকের অথরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমান বলেন, নকশা বিচ্যুত ভবন নির্মাণ ও ভবনের জন্য প্রয়োজনীয় স্থান না রেখেই বহুতল ভবন নির্মাণ করায় ৮ ভবনের কিছু অংশ ভেঙে দেয়া হয়েছে। একই সাথে ৫টি ভবন মালিককে জরিমানা করা হয়েছে। তবে অভিযান পরিচালনাকালে পালিয়ে যান ৩ ভবন মালিক।

অভিযানে ভবন মালিক মামুনুর রশিদকে ২ লাখ, আবু নাইম রাফিকে ১ লাখ, ফেরদৌসকে ২ লাখ, সিরাজুল ইসলামকে ৩ লাখ এবং জাকির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করে রাজউক।

তবে ভবন মালিকদের দাবি, মাদানীনগর হাউজিং কর্তৃপক্ষের দেয়া নির্দেশনা অনুযায়ী ভবনগুলো নির্মাণ করা হয়েছে। এর দায়ভার ভবন মালিকদের পাশাপাশি হাউজিং কর্তৃপক্ষেরও রয়েছে। তবে রাজউকের দাবি, মাদানীনগর হাউজিং এর নিজেরই অনুমোদন নেই। ফলে তাদের নির্দেশনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

রাজউকের এই কর্মকর্তা আরও জানান, অবৈধ ভবনের তালিকা অনুযায়ী তাদের উচ্ছেদ করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। অনুমোদনহীন এবং নকশা বহির্ভূত কোনো ভবন মালিককে ছাড় দেয়া হবে না।

আপনার মতামত লিখুন :