সম্পদের চেয়ে সন্তানের খোঁজ বেশি রাখুন: ঢাকা বিভাগীয় কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
শিক্ষার্থীদের মাঝে নতুন স্কুল ব্যাগ বিতরণ করছেন ঢাকা বিভাগীয় কমিশনার। ছবি: বার্তা২৪.কম

শিক্ষার্থীদের মাঝে নতুন স্কুল ব্যাগ বিতরণ করছেন ঢাকা বিভাগীয় কমিশনার। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

‘লেখাপড়ার পাশাপাশি ছোটবেলা থেকেই পারিবারিকভাবে নৈতিকতা শিক্ষার প্রতি জোর দিতে হবে। একই সঙ্গে সন্তান কার সঙ্গে চলাফেরা করছে সেদিকে লক্ষ্য রাখতে হবে। সম্পদ হারালে পাওয়া যাবে। কিন্তু সন্তানের দিকে সঠিক খেয়াল না রাখলে তার ভবিষ্যত নষ্ট হয়ে গেলে সে ক্ষতি পূরণ হওয়ার নয়। তাই সম্পদের চেয়ে সন্তানের প্রতি বেশি খেয়াল রাখতে হবে।’

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে ফরিদপুর শহরের ঝিলটুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ ও শিক্ষার্থীদের মাঝে নতুন স্কুল ব্যাগ বিতরণ অনুষ্ঠানে ঢাকা বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক রোকসানা রহমান, মোহাম্মদ আসলাম মোল্লা, বিভাগীয় কমিশনারের স্ত্রী শারমিন আফরোজ সিমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহাদ, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আবু নাঈম প্রমুখ।

সমাবেশ শেষে ঢাকা বিভাগীয় কমিশনারের ব্যক্তিগত উদ্যোগে ২৫০ জন শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

এছাড়া সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ই-নামজারি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় কমিশনার। সেখানে বৃহত্তর ফরিদপুর (রাজবাড়ী, মাদারীপুর ও শরীয়তপুর) জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা (ভূমি) অংশগ্রহণ করেন। পরে ১৫০০ আসন বিশিষ্ট জেলা পরিষদের আধুনিক অডিটরিয়ামের নির্মাণ কাজ পরিদর্শন করেন তিনি।

এ সময় সেখানে জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন, প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আব্দুর রশিদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :