গুজব ছড়ানোর অভিযোগে ফেনীতে গ্রেফতার ২

  বাংলাদেশে করোনাভাইরাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফেনীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে গুজব ছড়ানোর অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতদের একজন শহীদুল ইসলাম রাসেল (২৯) ‘ফেনীর প্রহর’ ও অপর জন আব্দুল আহাদ (২২) ‘ফেনীর আয়না’ নামীয় গ্রুপের এডমিন।

সোমবার রাতে (২৩ মার্চ) শহরের ট্রাংক রোডের দোয়েল চত্বর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এন এম নুরুজ্জামান।

তিনি জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মঙ্গলবার (২৪ মার্চ) সকালে ডিবির ওসি কাজী গোলাম মহিউদ্দিন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। মামলায় তিনজনকে আসামি করা হয়েছে। এর মধ্যে তৃতীয় জন আবু তাহের পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, সোমবার (২৩ মার্চ) সকালে আবু তাহের তার ফেসবুক একাউন্ট হতে ওই দুই গ্রুপে একটি ছবি পোস্ট করে। তাতে লিখা ছিল, জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার খালেদ হোসেন করোনায় আক্রান্ত, আল্লাহ তাকে হেদায়েত দান কর। এই মিথ্যা গুজবে জনমনে আতংক ও বিভ্রান্ত সৃষ্টির পাশাপাশি আইন শৃঙ্খলায় পরিস্থিতি অবনতি ঘটার উপক্রম হয়। এ পোস্টটি কোন প্রকার যাচাই বাছাই ছাড়াই ওই এডমিনদ্বয় তাদের নিজ নিজ গ্রুপে অনুমোদিত করে। ঘটনার প্রেক্ষিতে গোয়েন্দা পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্য নিয়ে তাদের শনাক্ত করে। এরপর কৌশলে তাদের ডেকে এনে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। কিন্তু পোস্টদাতা আবু তাহেরের এখন সন্ধান মেলেনি।

আটক রাসেল ফেনী সদরের মঠবাড়িয়ার নজিব উদ্দিন ভূঞা বাড়ির কবির আহম্মদ ও আহাদ কাজীরবাগের আবদুল রশিদ কাজী বাড়ির আবদুর রহমানের ছেলে। তবে তাহেরের ঠিকানা পাওয়া যায়নি।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস