শার্শায় বিদেশ ফেরত ২৪২ ব্যক্তির বাড়িতে লাল পতাকা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
শার্শা উপজেলায় বিদেশ ফেরত মানুষের বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে দেয়া হয়েছে।

শার্শা উপজেলায় বিদেশ ফেরত মানুষের বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে দেয়া হয়েছে।

  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রমণ এড়াতে সতর্কতায় যশোরের শার্শা উপজেলায় ২৪২ জন বিদেশ ফেরত মানুষের বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে দেয়া হয়েছে। শার্শা উপজেলা প্রশাসনের নির্দেশে এ কাজে সহযোগিতা করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে শার্শা উপজেলা ঘুরে এ চিত্র দেখা গেছে।

এদিকে সঙ্গরোধে থাকা মানুষরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য যাতে ঘরে বসে পেতে পারে তার জন্যও সহযোগিতা করছেন জনপ্রতিনিধিরা।

শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল জানান, যারা সঙ্গরোধে রয়েছেন তাদের বাড়িতে চাল, তেল ও কাঁচাবাজার পাঠানো হচ্ছে। সঙ্গরোধ আইন মেনে চলায় ওই পরিবারের কেউ বাজারে যেতে না পারায় এই উদ্যোগ নেয়া হয়েছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ইউসুফ আলি জানান, করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি আইসোলেশন বেড, ৫০টি সঙ্গরোধ ইউনিট বেড প্রস্তুত রাখা হয়েছে। এখন পর্যন্ত ২৪২ জনকে সঙ্গরোধে রাখা হয়েছে। এ পর্যন্ত উপজেলায় কোনো করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল জানান, বিদেশ থেকে ফিরে আশা ২৪২ ব্যক্তিকে সঙ্গরোধে রাখা হয়েছে। ভারত থেকে ফেরত আসাদের ব্যাপারে খোঁজ-খবর নিয়ে প্রশাসনকে অবহিত করার জন্য ইউপি চেয়ারম্যান-মেম্বারদেরকে নির্দেশনা দেয়া হয়েছে। স্থানীয় প্রশাসন এ ব্যাপারে সার্বক্ষণিক তৎপর রয়েছে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর