‘নতুন রোগী না পাওয়া গেলে দেশ করোনামুক্ত ঘোষণা করা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান

  • Font increase
  • Font Decrease

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, নতুন কোনো করোনা সংক্রামিত রোগী যদি না পাওয়া যায়, আর যারা সংক্রমিত হয়েছে তাদের স্যাম্পল যদি পর পর তিনটি টেস্টে নেগিটিভ হয় তাহলে বাংলাদেশকে করোনামুক্ত ঘোষণা করা হবে।

বুধবার (০১ এপ্রিল) সন্ধ্যায় সাভারের আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের বরাদ্দকৃত খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যদি দেশ করোনামুক্ত ঘোষণা করা যায় তাহলে ছুটি আর বর্ধিত করার কারণ নেই। আর যদি করোনা সংক্রমণ হতে থাকে তাহলে সরকারের নীতি নির্ধারকরা এব্যাপারে সিদ্ধান্ত নেবেন। সারা বিশ্বে যে রকম আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দেখা যায়, বাংলাদেশ সেদিকে যাক আমরা তা চাই না। প্রাধানমন্ত্রীর দিক নির্দেশনায় সারা বিশ্বের মধ্যে বাংলাদেশের করোনা পরিস্থিতি অনেক ভালো। আমরা মনে করি দেশের আপামর জনগণ যেভাবে এগিয়ে এসেছে তাতে করে ৭১ এর মুক্তিযুদ্ধের মতই আমরা বিজয়ী হবো।

তিনি আরও বলেন, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ে যথেষ্ট ত্রাণ ও অর্থ মজুদ আছে। যে কোন দুর্যোগে আমরা তা দুস্থ ও গরিবদের মাঝে দিতে পারবো। বাংলাদেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না।

এনামুর রহমান বলেন, গরিব ও দুস্থদের বিতরণের জন্য গত ২৪, ২৮ ও ৩০ মার্চ ১২ কোটি টাকা ও ৪০ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। আগামীকাল ২, ৪ ও ৬ এপ্রিল আনুপাতিক হারে আরও ১২ কোটি টাকা ও ৪০ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হবে। এরপরেও যদি কোনো জেলা প্রশাসকের নিকট থেকে চাহিদাপত্র আসে সে অনুযায়ী আবার বরাদ্দ দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক রিজাউল হক দীপুসহ আরও অনেকে।

আপনার মতামত লিখুন :