ইসলামী ব্যাংকের শততম উপশাখা উদ্বোধন

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ১০০, ১০১ ও ১০২তম উপশাখা এবং দেশব্যাপী ৪৩টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন করা হয়েছে। সোমবার (৩১ আগস্ট) ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভার্চুয়াল প্লাটফর্মে উপশাখা ও এজেন্ট আউলেটগুলোর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মোশাররফ হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে মো. মাহবুব উল আলম বলেন, ৩৫৭টি শাখার মতো ১০২টি উপশাখা এবং ১৩৮১টি এজেন্ট ব্যাংকিং আউটলেটও ইসলামী ব্যাংকের গুরুত্বপূর্ণ ইউনিট। এ ইউনিটগুলো দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের আর্থিক প্রয়োজন পূরণে কাজ করছে।

তিনি বলেন, ইসলামী ব্যাংক দেশের ১৬ কোটি মানুষ, জাতীয় অর্থনীতি ও প্রবাসীদের আস্থা ও নির্ভরতায় প্রতীকে পরিণত হয়েছে। তৃতীয় বারের মতো সর্বোচ্চ রেটিং ট্রিপল-এ প্রাপ্ত দেশের একমাত্র বেসরকারি ব্যাংক হিসেবে ইসলামী ব্যাংক সম্প্রতি ১ লাখ কোটি টাকা আমানতের মাইলফলক অতিক্রম করেছে।

করোনা দুর্যোগের এই কঠিন সময়ের শুরু থেকেই জাতীয় ক্ষয়ক্ষতির পরিমাণ নিম্নপর্যায়ে রাখার লক্ষ্যে সরকারের আন্তরিক ও বিচক্ষণ নির্দেশনার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ব্যাংক এ সংকটের শুরু থেকেই সকল শাখা, উপশাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছে। কর্মকর্তা-কর্মচারীদের সততা, দক্ষতা, আন্তরিকতা, নিষ্ঠা এবং আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবার মাধ্যমে ইসলামী ব্যাংক বিশ্বের ১০০০ ব্যাংকের তালিকায় টানা ৯ বার দেশের একমাত্র ব্যাংক হিসেবে অবস্থান ধরে রেখেছে। এ অবস্থান ২০২০ সালেও ৩৯ ধাপ এগিয়েছে। আন্তরিক, মানস¤পন্ন ও প্রযুক্তিসমৃদ্ধ সেবা অব্যাহত রাখতে ব্যাংকারদের নির্দেশনা দেন তিনি।