এনসিসি ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
এনসিসি ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

এনসিসি ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

  • Font increase
  • Font Decrease

ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড ২০১৯ সালের জন্য ১৭ শতাংশ (১৫% ক্যাশ + ২% স্টক) লভ্যাংশ অনুমোদন করেছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই লভ্যাংশ অনুমোদন করা হয়। এনসিসি ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ সেলিম।

এজিএমে অনলাইনে অংশগ্রহণ করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান সোহেলা হোসেন, পরিচালক মো. আবদুল আউয়াল, ইঞ্জিনিয়ার আবদুস সালাম, মো. আবুল বাশার, পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন, তানজীনা আলী, পরিচালক ও ঝুকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান খায়রুল আলম চাকলাদার, পরিচালক মো. মঈনউদ্দিন, মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজ, স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান ইতরাত হোসেন, এফসিএমএ, এফসিএস, স্বতন্ত্র পরিচালক এবং নমিনেশন ও রিমুনারেশন কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম চৌধুরী, এফসিএ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) খন্দকার নাইমুল কবির এবং কোম্পানী সচিব মো. মনিরুল আলমসহ ব্যাংকের বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার।

সভায় ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নিরীক্ষিত হিসাব, পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও বহিঃনিরীক্ষকদের প্রতিবেদন উত্থাপিত ও সর্ব সম্মতিক্রমে গৃহীত হয়।

ব্যাংকের চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ সেলিম সভাপতির ভাষণে ব্যাংকের ব্যবসায়িক অগ্রগতির মূল সূচকগুলো বর্ণনা দিয়ে বলেন, বর্তমানে ব্যাংকের শেয়ারহোল্ডারস ইকুইটি, মোট সম্পদ, ইপিএস পর্যায়ক্রমে বৃদ্ধি পাচ্ছে অন্য দিকে কষ্ট অব ফান্ড ও মোট শ্রেণিবদ্ধ ঋণের পরিমাণ কমে আসছে। যার ফলে ক্রেডিট রেটিং ও ক্যামেল রেটিং এ আমাদের উন্নতি পরিলক্ষীত হচ্ছে।

তিনি আরও বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতার পাশাপাশি উন্নত প্রযুক্তি এবং গ্রাহক সেবার মান বাড়ানোর মাধ্যমে এনসিসি ব্যাংক ক্রমান্বয়ে সফলতার দিকে এগিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।