নিউমার্কেট সিটি কমপ্লেক্স সমিতির সভাপতি রায়হান, সম্পাদক পলাশ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
নিউমার্কেট সিটি কমপ্লেক্স সমিতির সভাপতি রায়হান, সম্পাদক পলাশ

নিউমার্কেট সিটি কমপ্লেক্স সমিতির সভাপতি রায়হান, সম্পাদক পলাশ

  • Font increase
  • Font Decrease

প্রথমবারের মতো রাজধানীর নিউমার্কেট সিটি কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির ৩৭ সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদী একটি কমিটি গঠিত হয়েছে। নবগঠিত এই কমিটির সভাপতি ও সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক দুই ছাত্রনেতা ও সফল ব্যবসায়ী রায়হান হালিম ও পলাশ বাছার।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) নবগঠিত কমিটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে (১ ডিসেম্বর) নিউমার্কেট সিটি কমপ্লেক্সের এই কমিটি গঠিত হয়। মার্কেটের প্রায় ৬২৫ জন ব্যবসায়ীর সম্মতিতে আগামী তিন বছরের জন্য রায়হান-পলাশ নেতৃত্বাধীন ৩৭ সদস্য এই কমিটিকে মনোনীত করা হয়।

নিউমার্কেট সিটি কমপ্লেক্স ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা-সমাধান, ঐক্য প্রতিষ্ঠা ও অধিকার আদায়ে ব্যবসায়ী সমিতি কাজ করবে বলে জানান নবগঠিত কমিটির নেতারা।

নবগঠিত এই ব্যবসায়ী সমিতির প্রধান উপদেষ্টা বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম দুলাল। এছাড়াও উপদেষ্টা হিসেবে আছেন বিশিষ্ট ব্যবসায়ী আইয়ুব আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা জিয়াউল হায়দার তুহিন, আশিক রণসহ ১৪ জন।

নব-নির্বাচিত সভাপতি রায়হান হালিম ও সাধারণ সম্পাদক পলাশ বাছার বলেন, মার্কেটে আমরা প্রায় ৬২৫ জন ব্যবসায়ী রয়েছি। এতদিন এখানে কোনো ব্যবসায়ী সমিতি ছিল না, ফলে আমাদের বিভিন্ন সমাধানে আমরা এরকাছে -ওরকাছে ছুটাছুটি করতাম। ব্যবসায়ীদের মধ্যে ঐক্য তৈরি, মার্কেটকেন্দ্রীক বিভিন্ন সমস্যা সমাধান ও বিভিন্ন যৌক্তিক ইস্যুতে ব্যবসায়ীদের পক্ষে কাজ করবে এ সমিতি। আমরা সকল ব্যবসায়ীেদের কাছে কৃতজ্ঞ তারা আগামী তিন বছরের জন্য আমাদের মনোনীত করেছেন। আমরা নিষ্ঠার সঙ্গে আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবো।

পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা হলেন- সভাপতি রায়হান হালিম, সহ-সভাপতি- রফিকুল ইসলাম, কবির আহমেদ, আব্দুর রব জনি, মো. মিরাজ মিয়া চোকদার, মো.মাহবুল আলম, অপু রায়, কাফি হেলাল রিপন, সাধারণ সম্পাদক পলাশ বাছার, যুগ্ম সাধারণ সম্পাদক- আব্দুল্লাহ আল জোবায়ের ও জামি আহমেদ, সাংগঠনিক সম্পাদক- মো. ইকবাল হোসেন, মো. আতাউল্লাহ জোবায়ের, শামিম আল নাইম ও জাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. ইমরান হোসেন, উপ-দপ্তর সম্পাদক তারক দাস, প্রচার সম্পাদক বাহরুল ইসলাম মামুন, উপ-প্রচার সম্পাদক আব্দুর রহমান ইমন, অর্থ সম্পাদক আব্দুস সালাম সুমন, উপ-অর্থ সম্পাদক মো. আলম ব্যাপারী, আইটি সম্পাদক মো. হাসান উদ্দৌলা, সহ-আইটি সম্পাদক মো. নাঈমুল ইসলাম। কার্যনির্বাহী সদস্য- সৌরভ হোসেন, শহিদুল ইসলাম, মো. একলিম শেখ, মেহেদী হাসান আবির, সায়েম ব্যাপারী, হাফেজ মাহমুদুল হাসান, শামীম আহমেদ, আশরাফ হোসেন অনিক, মাকসুদুর রহমান মাসুদ, সাখাওয়াহ হোসেন, মো. আবু সুফিয়ান, বিকাশ দাস, আলমাস উদ্দিন সুমন এবং রিয়াজ মাহবুব।