বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে তিন কর্মকর্তার পদোন্নতি



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে তিন কর্মকর্তার পদোন্নতি।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে তিন কর্মকর্তার পদোন্নতি।

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক থেকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়েছেন তিন কর্মকর্তা। তারা হলেন- ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের উপমহাব্যবস্থাপক মো. আবদুল কাদির, পরিসংখ্যান বিভাগ এর উপমহাব্যবস্থাপক মো. আনিছুর রহমান ও খুলনা অফিস- এর উপমহাব্যবস্থাপক দুলাল চন্দ্র বিশ্বাস।

মঙ্গলবার (৫ জানুয়ারি) কেন্দ্রীয় ব্যাংক থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আবদুল কাদির
বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়ের ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের উপমহাব্যবস্থাপক মো. আবদুল কাদির মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেন এবং বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি এ বহাল হন।

এমবিএ ডিগ্রিধারী মো. আবদুল কাদির ১৯৮৯ সালে বাংলাদেশ ব্যাংকে অফিসার পদে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের তৎকালীন পার্সোনেল ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, ব্যয় ব্যবস্থাপনা বিভাগ, কমন সার্ভিসেস ডিপার্টমেন্ট-১, ব্যাংক পরিদর্শন বিভাগ-১ এবং সিলেট অফিসে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি নেপাল ও সুইজারল্যান্ড ভ্রমণ করেন। আবদুল কাদির চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার উত্তর বিশকাটালী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

আনিছুর রহমান
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (পরিসংখ্যান) হিসেবে পদোন্নতি পেয়েছেন পরিসংখ্যান বিভাগ এর উপমহাব্যবস্থাপক মো. আনিছুর রহমান। তাকে মহাব্যবস্থাপক (পরিসংখ্যান) হিসেবে পদোন্নতি প্রদান পূর্বক পরিসংখ্যান বিভাগে বহাল করা হয়েছে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ হতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৪ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। আনিছুর রহমান পরিসংখ্যান বিভাগ, বিনিয়োগ বোর্ডসহ বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি দাফতরিক কাজে ভারত, ভুটান, চীন, জার্মানি এবং সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন। তিনি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

দুলাল চন্দ্র বিশ্বাস
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন খুলনা অফিস- এর উপমহাব্যবস্থাপক দুলাল চন্দ্র বিশ্বাস। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে বিএসসি অনার্সসহ এমএসসি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি ব্যাংকিং ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ সালে অফিসার পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। বিশ্বাস বাংলাদেশ ব্যাংকের সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। তিনি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার খড়িবাড়িয়া গ্রামের এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন।