ক্ষুদ্র উদ্যোক্তার কাছে পণ্য পৌঁছাবে ইভ্যালির ‘এসএমই ডিল’



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ইভ্যালির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন

ইভ্যালির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন

  • Font increase
  • Font Decrease

সারা দেশের কারখানা থেকে উৎপাদিত পণ্য ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা ও বিক্রেতাদের কাছে সহজে পৌঁছে দিতে দেশের অন্যতম ডিজিটাল মার্কেটপ্লেস ইভ্যালি নিয়ে এসেছে ‘এসএমই ডিল’। এর মাধ্যমে ইভ্যালির প্ল্যাটফর্মে অর্ন্তভুক্ত পণ্য উৎপাদকের কাছ থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ী এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তারা সরাসরি অর্ডার করতে পারবেন। আর অর্ডার করা পণ্য যথাসময়ে ব্যবসায়ীদের দোরগোঁড়ায় পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করবে ইভ্যালি।

সোমবার (২৫ জানুয়ারি) ইভ্যালির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘এসএমই ডিল’ সম্পর্কে বিস্তারিত জানান প্রতিষ্ঠানটির বাণিজ্যিক বিভাগের প্রধান সাজ্জাদ আলম।

সাজ্জাদ আলম বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের বড় অর্ডারের ক্ষেত্রে খুবই আকর্ষণীয় মূল্যে পণ্য সরবরাহ করা হবে। এছাড়া অর্ডারকৃত পণ্য সময়মতো ডেলিভারির জন্য বিশেষ লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা থাকবে। সব ধরনের পণ্য দেশের যেকোনো স্থানে চাহিদা অনুযায়ী পৌঁছে দেওয়াই হলো ইভ্যালির আসল শক্তি।

তিনি বলেন, দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা হাজারো কারখানা থেকে উৎপাদিত বিভিন্ন ধরনের পণ্য প্রচলিত সরবরাহ পদ্ধতিতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা ও ব্যবসায়ীদের কাছে পৌঁছানো খুবই কষ্টকর। ইভ্যালির এসএমই ডিল এই কষ্ট দূর করে উৎপাদকের সাথে ডিলার ও খুচরা বিক্রেতার মধ্যে একটি সেতুবন্ধন হিসেবে কাজ করবে।

এটুআই আইসিটি ডিভিশন ই-কমার্স বিভাগের প্রধান রেজোয়ানুল হক জামি এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন এটি অবশ্যই একটি সময় উপযোগী পদক্ষেপ এবং করোনা পরবর্তী সময়ে ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য একটি বড় সুযোগ ব্যবসা সম্প্রসারণ ও লাভজনক করা।

অনুষ্ঠানে ইভ্যালির নির্বাহী পরিচালক (কৌশল ও বাস্তবায়ন শাখা) এহসান সরওয়ার চৌধুরী, বাণিজ্যিক শাখার গ্রুপ হেড এনামুল হক, হেড অব ব্র্যান্ড মোহাইমেন সিদ্দিকি সহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।