গ্রীন ডেল্টার লভ্যাংশের অনুমোদন



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভা

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভা

  • Font increase
  • Font Decrease

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেডের ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। এজিএমে ৩১ ডিসেম্বর, ২০২০-এ সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য জন্য ৩২ শতাংশ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে ২৪ দশমিক ৫ শতাংশ নগদ এবং ৭ দশমিক ৫০ শতাংশ স্টক লভ্যাংশ।

মঙ্গলবার (৩০ মার্চ) কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় এ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

অনুমোদনকৃত লভ্যাংশ গত দশ বছরের মধ্যে প্রতিষ্ঠানটির সর্বোচ্চ লভ্যাংশ। এর আগে ২০১০ সালে এর চেয়ে বেশি লাভ দিয়েছিল গ্রীন ডেল্টা। সেবার লভ্যাংশ দিয়েছিল ৪০ শতাংশ।

এদিকে ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৩৮ পয়সা। এর আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ৩৯ পয়সা।

সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবদুল হাফিজ চৌধুরী। এছাড়াও এজিএমে স্পন্সর, ডিরেক্টর ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

বার্ষিক সাধারণ সভায় প্রতিষ্ঠানটির প্রবৃদ্ধির প্রতি সবসময় সমর্থন ও সহযোগিতার জন্য চেয়ারম্যান কোম্পানির শেয়ারহোল্ডারদের প্রতি তার প্রশংসা ব্যক্ত করেন। নিরবচ্ছিন্ন গ্রাহক পরিসেবা এবং ব্যবসায়িক পরিচালন নিশ্চিত করতে সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়ি থেকে কাজের সামঞ্জস্য করার যথাযথ ও আন্তরিক প্রচেষ্টার জন্য গ্রীন ডেল্টা পরিবারের সদস্যদেরকেও তিনি অভিনন্দন ও ধন্যবাদ জানান।

বিমা খাতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সকে এগিয়ে নিয়ে যাওয়া এবং প্রতিষ্ঠার পর থেকে শীর্ষস্থানটি সুরক্ষিত করার জন্য সকল শেয়ারহোল্ডারদের ধন্যবাদ জানান কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফারজানা চৌধুরী। তাছাড়া বর্তমান সঙ্কটময় পরিস্থিতিতে নিরলসভাবে শ্রেষ্ঠত্ব অর্জনের চেষ্টার জন্য গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। স্বয়ংক্রিয় গ্রাহক পরিসেবা, সর্বাঙ্গীন ডিজিটালাইজড সমাধান, বিমা সংক্রান্ত বিবিধ গ্রাহকসেবা ভবিষ্যতে আরও উন্নত ও সফলভাবে সম্পাদনের বিষয়ে উচ্চ প্রত্যাশা ব্যক্ত করার পাশাপাশি কোম্পানির সমৃদ্ধির জন্য আর্থিক স্থিতিশীলতা ও টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করতে ধারাবাহিক উদ্ভাবন এবং সর্বোত্তম সেবা প্রদানের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

সভায় গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক নাসির এ চৌধুরী শেয়ারহোল্ডারদের ক্রমাগত সহায়তার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনলাইনে আয়োজিত এই বার্ষিক সাধারণ সভায় অনেক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন, যারা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা ও পরিচালনা পরিষদের কর্মদক্ষতা, সুদক্ষ ও শক্তিশালী কর্পোরেট প্রশাসন, আকর্ষণীয় লভ্যাংশ ঘোষণা ও ২০২০ সালের জন্য বিস্তারিত ও তথ্যবহুল বার্ষিক প্রতিবেদন প্রকাশের জন্য ভূয়সী প্রশংসা করেন।