এবার এনসিসি ব্যাংক থেকে মুহূর্তেই টাকা আসবে বিকাশে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এনসিসি ব্যাংকের গ্রাহকরা এখন বিকাশ অ্যাপে যেকোনো সময় দেশের যেকোনো প্রান্ত থেকে তাৎক্ষনিক টাকা আনতে পারবেন কোনো খরচ ছাড়াই। এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২৭টি বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে টাকা আনার সবচেয়ে বড় প্ল্যাটফর্মটি আরও সমৃদ্ধ হলো। সম্প্রতি এনসিসি ব্যাংক এবং দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ যৌথভাবে এই সেবা চালু করে।

বিকাশে টাকা আনতে প্রথমে নিজের অথবা প্রিয়জনের বিকাশ নাম্বার বেনিফিশিয়ারি হিসেবে এনসিসি ব্যাংকের নেট ব্যাংকিং এ যুক্ত করতে হবে।

এনসিসি ব্যাংকের নেট ব্যাংকিং এ লগ ইন করে গ্রাহক কয়েকটি সুনির্দিষ্ট ধাপে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।

প্রথমে ‘ট্রান্সফার টু বিকাশ’ অপশনে গিয়ে ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার, বিকাশ নাম্বার, টাকার পরিমান এবং বিবরণ লিখে ‘সাবমিট’ বাটনে ট্যাপ করতে হবে। এরপর ওটিপি দিলেই তাৎক্ষণিকভাবে ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে আসবে।

লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। বিকাশে টাকা আনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে।

করোনাকালীন সময়ে ঘরে বসেই বিকাশ অ্যাকাউন্টে টাকা এনে এখন এনসিসি ব্যাংক এর গ্রাহকরা সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, অফলাইন বা অনলাইনে পণ্য কিনে পেমেন্ট করা, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান দেয়া, স্কুল কলেজের বেতন পরিশোধ করা, বিভিন্ন ধরনের অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ করা সহ অসংখ্য সেবা খুব সহজেই নিতে পারবেন। এছাড়া জরুরী প্রয়োজনে দেশজুড়ে বিকাশের ২ লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্টে গিয়ে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে ক্যাশ আউটও করতে পারবেন গ্রাহকরা।

পাশাপাশি বাংলাদেশে ইস্যুকৃত সকল ভিসা ও মাস্টার কার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তো রয়েছেই।