সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল আকিজ প্লাস্টিকস



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল আকিজ প্লাস্টিকস

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল আকিজ প্লাস্টিকস

  • Font increase
  • Font Decrease

দেশের শিল্পখাতের উৎপাদন শিল্পে অসামান্য অবদান এবং বিশ্বমান বজায় রেখে পণ্য উৎপাদন করার স্বীকৃতি স্বরূপ “বেস্ট প্লাস্টিক ম্যানুফ্যাকচারার ইন বাংলাদেশ” ক্যাটাগরিতে সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২২ অর্জন করেছে আকিজ প্লাস্টিকস লিমিটেড।

আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন, সিআইপি গত ২২ সেপ্টেম্বর ২০২২ রাজধানীর প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান-এর কাছ থেকে এই অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন। আকিজ প্লাস্টিকস - হাউসহোল্ড, আসবাবপত্র, ইউপিভিসি পাইপস এবং ফিটিংস এর পণ্যগুলো উৎপাদন করে থাকে।

একইসাথে দেশের সামগ্রিক অর্থনৈতিক সমৃদ্ধিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সেখ নাসির উদ্দিন, সিআইপিকে সাউথ এশিয়ান পার্টনারশিপ সামিট-এর “হল অফ ফেম”-এ স্থান দিয়ে সন্মানিত করা হয়।

উল্লেখ্য যে, ইতোপূর্বে রফতানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আকিজ জুট মিলস লিমিটেড ধারাবাহিকভাবে একাধিকবার জাতীয় রফতানি ট্রফি অর্জন করেছে। এছাড়াও, ২০১৭ সাল হতে ২০২০ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে সর্বোচ্চ পাট-সুতা রফতানিকারক ও সেবা প্রতিষ্ঠান হিসেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক স্বর্ণ পদক অর্জন ও সর্বোচ্চ সন্মানে সন্মানিত করা হয়।

সেখ নাসির উদ্দিন বলেন, এ অর্জনে আমরা আনন্দিত এবং গর্বিত। বাংলাদেশে উৎপাদিত পণ্যকে আমরা বিশ্বমানের করে বিশ্ব দরবারে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আকিজ গ্রুপ সবসময়ই গুণগত মানে বিশ্বাস করে, তাই পণ্য উৎপাদনের ক্ষেত্রে আমরা বিশ্বমানের গুণগত মান বজায় রাখতে সর্বদা আপসহীন। আমি কৃতজ্ঞতা জানাই মহান আল্লাহ-তায়ালার প্রতি, সেই সাথে ধন্যবাদ জানাই আকিজ প্লাস্টিকসের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারীদের, যাদের নিরলস পরিশ্রমে আজকের এই অর্জন।

পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান আকিজ প্লাস্টিকসের এই অর্জনকে দেশের জন্য একটি মাইলফলক হিসাবে অভিহিত করে ধন্যবাদ জ্ঞাপন করেন।

স্বপ্ন এখন উত্তরার রবীন্দ্র সরণিতে



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
স্বপ্ন এখন উত্তরার রবীন্দ্র সরণিতে

স্বপ্ন এখন উত্তরার রবীন্দ্র সরণিতে

  • Font increase
  • Font Decrease

রাজধানী উত্তরার রবীন্দ্র সরণিতে নতুন আউটলেট চালু করল দেশের অন্যতম রিটেইল চেইন শপ ‘স্বপ্ন’। বুধবার (৩০ নভেম্বর) দুপুর ১২টায় নতুন এই আউটলেটটির উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্লট মালিক শামীমুল বারী, স্বপ্নর অপারেশনস ডিরেক্টর আবু নাছের, স্বপ্নের হেড অব রিটেইল অ্যাডমিনিস্ট্রেশন সাইফুল আলম রাসেল, রিজিওনাল হেড অব অপারেশন ইমরান হোসেনসহ আরও অনেকে। এটি স্বপ্ন’র ২৭১ তম আউটলেট।

স্বপ্নর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, স্বপ্ন এখন দেশের ৪৩টি জেলায়। উত্তরার রবীন্দ্র সরণিতে অনেক দিন ধরেই আমরা একটি অত্যাধুনিক আউটলেট করার পরিকল্পনা করছিলাম। এখানে আমাদের সেবার পরিসর আরও বিস্তৃত হবে। আশা করছি, স্বাস্থ্যসম্মত ও নিরাপদ পরিবেশে গ্রাহকরা স্বপ্নর এই আউটলেটে নিয়মিত বাজার করবেন।

স্বপ্নর অপারেশনস ডিরেক্টর আবু নাছের জানান, নতুন এই আউটলেটে থাকছে মাসব্যাপী নানা অফার এবং হোম ডেলিভারি সেবা।

নতুন এই আউটলেটের পুরো ঠিকানা : হাউজ নং : ০১, রোড : ১৫, আজমপুর, সেক্টর ৩, উত্তরা, ঢাকা ।

স্বপ্নর নতুন এই আউটলেট থেকে হোম ডেলিভারির জন্য যোগাযোগ করতে হবে ০১৯৫৮-৬৩৬০৯৮- এই নম্বরে।

;

সোশ্যাল ইসলামী ব্যাংকের ‘ডিজিটাল ই-মার্কেট প্লেস চ্যাম্পিয়ন’ পুরস্কার প্রাপ্তি



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
সোশ্যাল ইসলামী ব্যাংকের “ডিজিটালই-মার্কেট প্লেস চ্যাম্পিয়ন” পুরস্কার প্রাপ্তি

সোশ্যাল ইসলামী ব্যাংকের “ডিজিটালই-মার্কেট প্লেস চ্যাম্পিয়ন” পুরস্কার প্রাপ্তি

  • Font increase
  • Font Decrease

বৈদেশিক বাণিজ্যে বহুল ব্যবহৃত ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ট্রেড অ্যাসেট লিঃ’ এর মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক বৈদেশিক লেনদেনে অংশগ্রহণ করায় সোশ্যাল ইসলামী ব্যাংককে “ডিজিটাল ই-মার্কেট প্লেস চ্যাম্পিয়ন” পুরস্কার প্রদান করেছে ট্রেড অ্যাসেট লিমিটেড।

সম্প্রতি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম-এর হাতে পুরস্কার তুলে দেন ট্রেড অ্যাসেট লি: এর সিইও মিসেস আজিজুন্নেসা হক ডলি।

এসময় অন্যান্যের মধ্যে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মোঃ ইয়াহিয়া, উপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ সামছুল হক ও মুহাম্মদ ফোরকানুল্লাহ এবং আন্তর্জাতিক বিভাগের প্রধান মোঃ আকমল হোসাইন, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

;

নভোএয়ারের যশোর থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট শুরু



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
নভোএয়ারের যশোর থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট শুরু

নভোএয়ারের যশোর থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট শুরু

  • Font increase
  • Font Decrease

নভোএয়ার যশোর থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বুধবার (৩০ নভেম্বর) ২০২২ যশোর বিমানবন্দরে এই গন্তব্যের প্রথম ফ্লাইট উদ্বোধন করেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, বিবিপি, বিএসপি, বিইউপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালনা জনাব মফিজুর রহমান, যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক রিয়াজুল ইসলাম মাসুদ, সরকারী উচ্চ পদস্থ কর্মকর্তা ও ট্রাভেল এজেন্সী এবং বিভিন্ন স্থানীয় নেতৃবৃন্দ।

সরাসরি ফ্লাইটটি যশোর থেকে প্রতি সপ্তাহে বুধবার সকাল ১১টা ৪৫ মিনিটে ছেড়ে কক্সবাজারে দুপুর ১২টা ৫৫ মিনিটে পৌঁছাবে। কক্সবাজার থেকে প্রতি সপ্তাহে শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটে ছেড়ে যশোরে সকাল ১১টায়
পৌঁছাবে। এই রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ৫,৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে ভ্রমণপিপাসুদের জন্য কক্সবাজারে তিন রাতের হোটেল ফ্রি অফার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। অফারটি উপভোগ করতে দুই জনের যশোর থেকে কক্সবাজারের রিটার্ন টিকেট কিনতে হবে। এই অফারে দুই জনের কক্সবাজার যাওয়া-আসা এবং তিন রাত হোটেলে ফ্রি থাকার সুবিধা রয়েছে। ভ্রমণপিপাসুদের এ সুবিধা দিতে নভোএয়ার কক্সবাজারের ৬টি হোটেলের সাথে চুক্তি করেছে। হোটেলগুলোর মধ্যে রয়েছে সিগাল হোটেল, লং বিচ হোটেল, নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট, উইন্ডি ট্যারেস হোটেল, গ্রেস কক্স স্মার্ট হোটেল এবং হোটেল সী প্যালেস।

নভোএয়ার বর্তমানে ঢাকা থেকে প্রতিদিন চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী, সিলেট, যশোর এবং আন্তর্জাতিক গন্তব্যে কলকাতা ফ্লাইট পরিচালনা করছে।

;

লিড্ ব্যাংক হিসেবে সাউথইস্ট ব্যাংকের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
লিড্ ব্যাংক হিসেবে সাউথইস্ট ব্যাংকের  দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

লিড্ ব্যাংক হিসেবে সাউথইস্ট ব্যাংকের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি সাউথইস্ট ব্যাংক লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ জেলায় অবস্থিত বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের নিয়ে লিড্ ব্যাংক হিসেবে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর নির্দেশনায় “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর অতিরিক্ত পরিচালক মোঃ মাসুদ রানা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব। কর্মশালাটি সভাপতিত্ব করেন সাউথইস্ট ব্যাংকের ইভিপি এবং ডেপুটি প্রধান মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় চাঁপাইনবাবগঞ্জ জেলার ৩৫ টি তালিকাভূক্ত ব্যাংকের ৭৬ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের উপর ওভারভিউ, মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের জন্য নিয়ন্ত্রক সংস্থার চাহিদা, ক্রেডিট ব্যাকড্ মানি লন্ডারিং, ট্রেড বেসড্ মানি লন্ডারিং, এএমএল রেটিং এর পদ্ধতি ইত্যাদি বিষয়ের উপর ০৫ (পাঁচটি) অংশগ্রহণমূলক সেশন বিএফআইইউ এর কর্মকর্তাবৃন্দ পরিচালনা করেন। সবশেষে, মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব, কুইজ ও অংশগ্রহণার্থীদের মূল্যায়ন গ্রহণের মাধ্যমে কর্মশালাটির সমাপ্তি ঘোষনা করা হয়।

;