চার নারী পেলেন 'রাঁধুনী' কীর্তিমতী সম্মাননা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

চার নারী পেলেন 'রাঁধুনী' কীর্তিমতী সম্মাননা/ছবি: সৈয়দ মেহেদী হাসান

চার নারী পেলেন 'রাঁধুনী' কীর্তিমতী সম্মাননা/ছবি: সৈয়দ মেহেদী হাসান

সাংবাদিকতা, সমাজকল্যাণ, উদ্যোক্তা ও ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রাখান জন্য সারাদেশে নারীদের মধ্যে থেকে চার জনকে রাঁধুনী কীর্তিমতী সম্মাননা-২০১৮ দিয়েছে স্কয়ার গ্রুপের ব্রান্ড 'রাঁধুনী'।

রাজধানীর কাওরান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে শনিবার (২ মার্চ) সন্ধ্যায় এ সম্মাননা প্রদান করা হয়।  আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে বিজ্ঞাপনী সংস্থা মিডিয়াকম লিমিটেড।

বিজ্ঞাপন

সম্মাননা পেয়েছেন, দুর্নীতি, অনিয়ম, নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন বিষয়ে সাহসী প্রতিবেদন লেখার জন্য দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র সাব এডিটর রোজী ফেরদৌস; অসহায়, নি:শ্ব ও প্রবীণ নারীদের পুর্নবাসনে কাজ করায় নওগাঁর তসলিমা ফেরদৌস; ১৮ হাজারেরও বেশি নারীকে স্বাবলম্বী হতে সাহায্য করায় ঢাকা থেকে কোহিনূর ইয়াসমিন; ক্রিকেটে বিশেষ অবদান রাখায় খুলনা থেকে জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সালমা খাতুন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/02/1551537468102.jpg

সারাদেশ থেকে নারীদের বাছাই করতে বিচারক প্যানেলে ছিলেন, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ও লেখক ইমদাদুল হক মিলন, দৈনিক প্রথম আলো পত্রিকার সহযোগী সম্পাদক ও লেখক আনিসুল হক, দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক অজয় দাশগুপ্ত, বেসরকারি উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশিপ বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রুনা খান। ইনোভেশন ফর ওয়েলিবিয়িং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মনিরা রহমান।

এই নারীদের হাতে সম্মাননা স্মারক ও এক লাখ টাকার চেক তুলে দেন, প্রযুক্তিসেবা প্রতিষ্ঠান ডিক্যাস্টালিয়ার পরিচালক সাবিলা ইনুন, লেদারিন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসলিমা মিজি, বুদ্ধিজীবী, কলাম লেখক অজয় রায়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/02/1551537487302.jpg

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, স্কয়ার ফ্যাশনস লিমিটেডের পরিচালক আনিকা চৌধুরী।

এসময় তিনি সম্মাননা পাওয়া নারীরা তাদের সংগ্রামময় পথা চলা, নারীদের পাশে দাঁড়ানো সম্পর্কে স্মৃতিচারণও করেন।

এছাড়া আরও বক্তব্য রাখেন, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সিইও মো. পারভেজ সাইফুল ইসলাম।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/02/1551537505378.jpg

উল্লেখ্য, স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠান, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্রান্ড রাঁধুনী ১২ বছরেরও বেশি সময় ধরে নারীদের 'রাঁধুনী কীর্তিমতী সম্মাননা' দিয়ে আসছে।

অনুষ্ঠানের শুরুতে নৃত্য পরিবেশন করে তুরুঙ্গমী রেপার্টরী ড্যান্স থিয়েটারের পূজা সেনগুপ্ত ও তার দল এবং শেষে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

অনুষ্ঠানটি আগামী ৮ মার্চ রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার করা হবে।