টিআইএন ৪০ লাখ ছাড়িয়েছে

  • সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রাক-বাজেট আলোচনা সভায় এনবিআর চেয়ারম্যান, ছবি: বার্তা২৪

প্রাক-বাজেট আলোচনা সভায় এনবিআর চেয়ারম্যান, ছবি: বার্তা২৪

দেশে কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) ধারীর সংখ্যা ৪০ লাখ ছাড়িয়েছে বলে জানিয়েছেন করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর সেগুন বাগিচার এনবিআরের কনফারেন্স কক্ষে প্রাক-বাজেট আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ তথ্য জানান। এনবিআর আয়োজিত সভায় ব্যাংক, স্টক এক্সচেঞ্জ, লিজিং এবং এনবিএফআই সংশ্লিষ্ট সংগঠনগুলোর সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এনবিআরের চেয়ারম্যান বলেন, 'ইনকাম ট্যাক্সের আওতা বাড়াতে আমরা তৎপর। শহরের পাশাপাশি জেলা উপজেলা অঞ্চলের কর যোগ্য ব্যক্তিদের করের আওতায় আনতে কাজ করছি। শহরের মানুষকে করের আওতায় আনতে সার্ভে পরিচালনা করছি।'

ব্যাংক, বিমা এবং পুঁজিবাজারে বিনিয়োগকারীদের করের আওতায় আনা হবে উল্লেখ্য করে তিনি বলেন, 'সবাইকে টিআইএনের আওতায় আনতে হবে। টিআইএন করতে বাধ্য করা হবে। ফলে টিআইএনের সংখ্যা আরও বাড়বে তাতে আগামীতে রিটার্নধারীর সংখ্যাও বাড়বে।'

সভায় এনবিআরের অন্যান্য সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তার পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান, ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) এমডি সাইফুল ইসলাম মজুমদার, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব খায়রুল বাসার প্রমুখ উপস্থিত ছিলেন।