শিক্ষাবৃত্তি দিবে চট্টগ্রাম সমিতি-ঢাকা

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
চট্টগ্রাম সমিতি-ঢাকা'র লোগো, ছবি: সংগৃহীত

চট্টগ্রাম সমিতি-ঢাকা'র লোগো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম সমিতি-ঢাকা কর্তৃক দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়/ কলেজ/কৃষি বিশ্ববিদ্যালয়ে মেডিক্যাল, কৃষি, ইঞ্জিনিয়ারিংসহ সাধারণ বিষয়ে স্নাতক পর্যায়ে এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ১ম বর্ষে (শিক্ষাবর্ষ ২০১৯-২০২০) অধ্যয়নরত বৃহত্তর চট্টগ্রামের মেধাবী অথচ অসচ্ছল সীমিত সংখ্যক ছাত্র/ছাত্রীকে তাদের কোর্সের পূর্ণ মেয়াদের জন্য শিক্ষাবৃত্তি প্রদান করবে।

চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার শিক্ষার্থীরাই এই শিক্ষাবৃত্তির জন্য আবেদন করতে পারবেন। এবং যাদের এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় (ঐচ্ছিক বিষয় ব্যতীত) বিজ্ঞান শাখায় জিপিএ-৫.০০, ব্যবসায় শাখায় জিপিএ-৪.৫০ ও মানবিক শাখায় জিপিএ-৪.০০ রয়েছে তারা আবেদন করতে পারবেন।

শিক্ষাবৃত্তির জন্য আবেদন ফরম ১০০/- (একশত) টাকা মূল্যে সমিতির কার্যালয় অথবা ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লি:, চকবাজার শাখা, কাপাশগোলা, চট্টগ্রাম থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া সমিতির ওয়েবসাইট www.ctgsamitydhaka.org থেকেও download করা যাবে। আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে ফরমে উল্লেখিত তথ্যাদি সংশ্লিষ্ট কাগজপত্রসহ ১৫ ফেব্রুয়ারির মধ্যে 'সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সমিতি-ঢাকা, চট্টগ্রাম ভবন (১০ম তলা), ৩২ তোপখানা রোড, ঢাকা-১০০০' এই ঠিকানায় পাঠাতে হবে।

আপনার মতামত লিখুন :