মেলায় ২০ টাকায় ডায়াবেটিস পরীক্ষা



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মেলায় ২০ টাকায় ডায়াবেটিস পরীক্ষা, ছবি: বার্তা২৪.কম

মেলায় ২০ টাকায় ডায়াবেটিস পরীক্ষা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বা‌ণিজ্য মেলায় মাত্র ২০ টাকায় মিলছে ডায়াবেটিস পরীক্ষা করার সু‌যোগ। সময় লাগছে পাঁচ সেকেন্ড। আর তাই দর্শনার্থীদের ভিড়ও বেশি স্টলটিতে।

রাজধানীর শেরে বাংলা নগরে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণের ‌পূর্বপাশের (ভিআই‌পি গেট দি‌য়ে ঢু‌কে হা‌তের বাম পা‌শে) ২২-ডি নম্বর স্টলে এস এস ইন্টারন্যাশনাল নামের এক‌টি প্র‌তিষ্ঠান এ সেবা দি‌চ্ছে। বাহিরে এ পরীক্ষা করা হয় সর্বনিম্ন ৩০ থেকে ৫০ টাকায়।

স্ত্রীকে নিয়ে মেলায় ঘুরতে আসা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছাদ হোসেন বার্তা২৪.কমকে বলেন, আমার ওজন একটু বেড়ে গেছে। এখানে ২০ টাকায় ডায়াবেটিস পরীক্ষা করানো হচ্ছে দেখে ডায়াবেটিস পরীক্ষা করালাম। খু‌শির কথা, আমার ডায়াবেটিস নেই। খুব অল্প সময়ে এটি পরীক্ষা করালাম, ভালোই লাগছে।

প্রতিষ্ঠানের মার্কেটিং এক্সিকিউটিভ সম্রাট আকবর বার্তা২৪.কমকে বলেন, মেলায় আমাদের প্রতিষ্ঠানের বেশ কিছু পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে রয়েছে ব্লাড প্রেসার মাপার ডিজিটাল মেশিন, ব্লাড সুগার মাপার ডিজিটাল মেশিন, অ্যালকোহল প্যাড, আইস ব্যাগসহ বেশ কিছু পণ্য। এছাড়া মেলায় ২০ টাকায় ডায়াবেটিস পরীক্ষা করানো হচ্ছে।

তি‌নি ব‌লেন, মাত্র পাঁচ সে‌কে‌ন্ডে আমরা ডায়াবেটিস পরীক্ষার ফল মানুষকে জানাচ্ছি। পাশাপাশি যাদের ডায়াবেটিস ধরা পড়ছে, তাদের একটি করে ডাটাবেস করছি। তিন মাস পর পর তাদের বিভিন্ন পরামর্শ দেওয়া হবে।

মেলায় ২০ টাকায় ডায়াবেটিস পরীক্ষা, ছবি: বার্তা২৪.কম

ছাড় প্রস‌ঙ্গে সম্রাট আকবর জানান, মেলা উপলক্ষে ক্রেতাদের বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। এর মধ্যে ১৮৭৫ টাকার ডায়াবেটিস পরীক্ষার ডিজিটাল মেশিন মেলা উপলক্ষে আমরা দিচ্ছি মাত্র ১২৫০ টাকায়। যার গ্যারান্টি লাইফটাইম। এছাড়া ব্লাড প্রেসার মাপার ডিজিটাল মেশিন বিক্রি করছি ১৭০০ টাকায়। বাইরে যার মূল্য ২৫৫০ টাকা। এছাড়া ৩২০০ টাকার প্রেসার মাপার মেশিন মেলায় বিক্রি হচ্ছে মাত্র ২০০০ টাকায়। মেলায় অ্যালকোহল প্যাড ৫০ শতাংশ ছা‌ড়ে বিক্রি করা হচ্ছে ৫০ টাকায়। পাশাপা‌শি মেলায় আমদানি করা সব ধরনের পণ্যে ৪০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে এস এস ইন্টারন্যাশনাল।

প্রতি বছরের মতো মাসব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা রয়েছে। টিকেটের দাম এ বছর প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা।