লোকসানে এসিআই, শেয়ারে ধস

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

বড় লোকসানে এসিআই লিমিটেড। আর এই ধাক্কায় কোম্পানিটির শেয়ারের বড় ধস নেমেছে। এ খবরে কোম্পানির প্রতিটি শেয়ারের দাম কমেছে ১৫ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এসিআই ২০১৯-২০ অর্থবছরের প্রথম ছয় মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি)। এই ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২ দশমিক ২০ টাকা।

কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২ দশমিক ২০ টাকা। আগের বছরের একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল শূন্য দশমিক ০৫ টাকা। এ হিসাবে লোকসান হয়েছে ১২ দশমিক ২৫ টাকা।

এর কেবল দ্বিতীয় প্রান্তিকের ৩ মাসে অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬ দশমিক ৯৮ টাকা। আগের বছর একই সময়ে সমন্বিত লোকসান হয়েছিল শূন্য দশমিক ৮০ টাকা। এ হিসাবে লোকসান বেড়েছে ৬ দশমকি ১৮ টাকা। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪৪ দশমকি ৭৬ টাকায়।

আর এই খবরে নেতিবাচক প্রভাব পড়েছে কোম্পানিটির শেয়ারে। আর তাতে বুধবার ১৯৮ টাকা বিক্রি হওয়া কোম্পানিটির শেয়ার বৃহস্পতিবার দিন শেষের সময় বিক্রি হয়েছে ১৮২ দশমিক ৯ টাকায়। অর্থাৎ একদিনে শেয়ারটির দাম কমেছে ১৫ টাকার বেশি। কোম্পানিটির শেয়ারের দাম কমায় ডিএসইর মূলসূচক পতনেও অবদান রেখেছে।

আপনার মতামত লিখুন :