প্রাক বাজেট আলোচনা শুরু ১৯ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আসছে ২০২০-২০২১ অর্থবছরের বাজেটে রাজস্ব আহরণের কার্যক্রমকে অর্থবহ করতে আগামী ১৯ মার্চ থেকে প্রাক-বাজেট আলোচনা শুরু করবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। শেষ হবে ১৯ এপ্রিল।

এর আগের বছর অর্থাৎ ২০১৯-২০২০ অর্থবছরের প্রাক বাজেটে আলোচনা শুরু হয় ৩১ মার্চ। গত বছরের চেয়ে ১২ দিন এগিয়ে নিয়ে এসেছে এনবিআর।

বুধবার(১১মার্চ) এনবিআরে প্রথম সচিব ( মুসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আবু নুর রাশেদ আহমেদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আসছে অর্থবছরের বাজেটে রাজস্ব আহরণের ক্ষেত্রে রাজস্ব নীতিমালা প্রস্তুতে সহযোগিতার জন্য সব চেম্বার, এসোসিয়েশন এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিকে (এফবিসিসিআই) আগামী ২৩ মার্চের মধ্যে সংগঠনের প্রস্তাবগুলো লিখিত ও সফট কপি আকারে এনবিআরের সংশ্লিষ্ট বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়েছে।

রাজস্ব আহরণের কার্যক্রমকে অধিকতর অর্থবহ, বিশ্লেষণধর্মী ও প্রতিনিধিত্বশীল করার লক্ষ্যে বাজেট আলোচনা করা হবে। এনবিআর বিভিন্ন করদাতা শিল্প ও ব্যবসায়ী সংগঠন, ট্রেড ইউনিয়ন, পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান এবং অর্থনীতিবিদের সঙ্গে এই প্রাক বাজেট আলোচনা করবে বলে জানা যায়।

আসছে অর্থবছরের প্রথম প্রাক-বাজেট আলোচনা শুরু হবে ১৯ মার্চ শিল্প খাতের বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারস এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সঙ্গে। এনবিআরের কনফারেন্স কক্ষে সকাল সাড়ে ১০টায় আলোচনা শুরু হবে। এনবিআরের চেয়ারম্যান অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন।

আপনার মতামত লিখুন :