বিনামূল্যে চিকিৎসা সামগ্রী সরবরাহ শুরু করেছে ইউএস-বাংলা

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
বিনামূল্যে চিকিৎসা সামগ্রী সরবরাহ শুরু করেছে ইউএস-বাংলা

বিনামূল্যে চিকিৎসা সামগ্রী সরবরাহ শুরু করেছে ইউএস-বাংলা

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের বিস্তার রোধে চিকিৎসক ও নার্সসহ চিকিৎসা সেবায় নিয়োজিতদের সুরক্ষায় দেশের মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে বিনামূল্যে পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহ শুরু করেছে দেশের সর্ববৃহৎ বেসরকারি প্লেন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস।

পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (১ এপ্রিল) ইউএস-বাংলা এয়ারলাইনস বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালসহ বেশ কয়েকটি চিকিৎসাকেন্দ্রে পিপিই, হ্যান্ড গ্ল্যাভস, মাস্ক, ইনফ্রারেড থার্মোমিটারসহ বেশ কয়েকটি চিকিৎসা সামগ্রী সরবরাহ করেছে।

ধারাবাহিকভাবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত ইউএস-বাংলা এয়ারলাইনস বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবায় সংশ্লিষ্টদের সুরক্ষায় এই সকল চিকিৎসা সামগ্রী সরবরাহ অব্যাহত রাখবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কনক কান্তি বড়ুয়া, ঢাকা মেডিকেল কলেজের পক্ষে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং বারডেম জেনারেল হাসপাতালের পক্ষে মহাপরিচালক প্রফেসর ড. জাফর আহমেদ লতিফ নিজ নিজ হাসপাতালের পক্ষে ইউএস-বাংলা এয়ারলাইনসের সরবরাহকৃত চিকিৎসা সামগ্রী গ্রহণ করেন।

চিকিৎসা সামগ্রী হস্তান্তরের সময় ইউএস-বাংলা এয়ারলাইনস এর পরিচালক-কাস্টমার সার্ভিস এ কে এম জুনায়েদ, ক্রিয়েটিভ ডিরেক্টর মির্জা মুজাহিদ, মহাব্যবস্থাপক কামরুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক জনাব আবুল কালাম আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাস ঝড়ে কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষার মাধ্যমে এই সংকটময় পরিস্থিতিতে রোগীর সেবা দেওয়া খুবই জরুরি। এ অবস্থায় চিকিৎসকদের জন্য চিকিৎসা সামগ্রী সরবরাহ করতে পেরে ইউএস-বাংলা পরিবার সন্তুষ্টি প্রকাশ করেছে।

প্রসঙ্গত, গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আমদানিকৃত করোনাভাইরাসের আক্রমণ থেকে রক্ষার জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, ইনফ্রারেড থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী ইউএস-বাংলার গুয়াংজু থেকে আসা ফ্লাইটে পরিবহন অব্যাহত আছে।

আপনার মতামত লিখুন :