করোনা-সংকট উত্তরণে তরুণ উদ্যোক্তাদের বিশেষ প্রণোদনার আহ্বান

Mansura chamily
করোনা-সংকট উত্তরণে তরুণ উদ্যোক্তাদের বিশেষ প্রণোদনার আহ্বান

করোনা-সংকট উত্তরণে তরুণ উদ্যোক্তাদের বিশেষ প্রণোদনার আহ্বান

  • Font increase
  • Font Decrease

করোনা-সংকট উত্তরণে তরুণ উদ্যোক্তাদের বিশেষ প্রণোদনা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ইয়াং এন্টারপ্রেনারস এসোসিয়েশন (বিওয়াইইএ) এর আহ্বায়ক যিকরু হাবিবীল ওয়াহেদ।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

যিকরু হাবিবীল ওয়াহেদ বলেন, উদ্যোক্তাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‌’চাকরি করবো না, চাকরি দেব’ এই কথায় উদ্বুদ্ধ হয়ে যেসব তরুণ উদ্যোগ গ্রহণ করে নিজেদের সর্বোচ্চ দিয়ে ইতিমধ্যে ক্ষুদ্র মাঝারি প্রতিষ্ঠান গড়ে তুলে দেশে কর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব কমিয়েছেন, করোনার কারণে তারা এখন চরম সংকটে।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে সরকারের নির্দেশনা অনুযায়ী উদ্যোক্তারা তাঁদের প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন।বন্ধকালীন তাঁদের কর্মচারীদের বেতন, প্রতিষ্ঠানের ভাড়া প্রদান করতে হয়েছে। তাছাড়া গ্যাস, বিদ্যুৎ, ওয়াসার বিল, ভ্যাট ট্যাক্স প্রদান করতে হবে। কিন্তু প্রতিষ্ঠান বন্ধ থাকায় এসব খরচ বহন করতে উদ্যোক্তাদের হিমশিম খেতে হবে বা অনেকেই ঋণের জাঁতাকলে পড়বেন।

এ অবস্থায় করোনা-সংকট উত্তরণে দেশের লক্ষাধিক উদ্যোক্তাদের জেলাভিত্তিক শ্রেণীবিন্যাস করে জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে বিশেষ প্রণোদনা দিয়ে উদ্যোক্তাদের বাঁচাতে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানান তরুণ এই উদ্যোক্তা-সংগঠক।

আপনার মতামত লিখুন :