দোকান খোলায় দুই স্বর্ণ ব্যবসায়ী বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময়ে নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দুই স্বর্ণ ব্যবসায়ীকে সংগঠন থেকে বহিষ্কার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস)।

রোববার (১৭ মে) বাজুসের সভাপতি এনামুল হক খান দোলনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে,  প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবিলায় বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস)কার্যনির্বাহী কমিটি টেলিকনফারেন্সের মাধ্যমে জরুরি সভার আয়োজন করে।

সভায় দোকান মালিক,কর্মচারী ও ক্রেতাসাধারণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে এবং সংক্রমণ রোধে সরকারকে সহায়তা করার লক্ষ্যে ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

কিন্তু সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ ও নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার জন্য বাংলাদেশ জুয়েলার্স সমিতির সদস্য ভাসাভী জুয়েলার্স লিমিটেড, গুলশান এর  ব্যবস্থাপনা পরিচালক কামাল জামান মোল্লা এবং পূরবী জুয়েলার্স (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বাবু জগন্নাথ ঘোষকে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  একই সাথে কেন এই বহিষ্কারাদেশ স্থায়ী করা হবে না তা জানতে চেয়ে পত্র প্রদান করা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, এর আগে সংগঠনের নির্দেশনা যথাযথভাবে অনুসরণের জন্য তাদের দইজনকে সতর্কতামূলক পত্র দেয়া হয়েছিল। একই সঙ্গে বাজুসের আরো ৩০ জন সদস্যকে সতর্কতা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :