বিএসইসির কমিশনার হলেন মিজানুর ও শামসুদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) কমিশনার হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মিজানুর রহমান ও অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

বুধবার (২০ মে) অর্থ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর এই দুই অধ্যাপক বিএসইসিতে উপস্থিত হয়ে কমিশনার হিসেবে যোগদান করেন।

বিএসইসির কমিশনার হিসেবে নিয়োগ পাওয়া ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক। ড. শেখ শামসুদ্দিন আহমেদ একই বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই দুই অধ্যাপক বিএসইসির কমিশনার হিসেবে যোগদান করায় এখন আবার কমিশন সভা করার সক্ষমতা ফিরে পেল পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থাটি।

আগে গত ৪মে হেলাল উদ্দিন নিজামী ও ১৯ এপ্রিল স্বপন কুমার বালা বিএসইসির কমিশনার পদ থেকে বিদায় নেন। এতে আগে থেকেই এক কমিশনারের পদ ফাঁকা থাকায় কোরাম সংকটে পড়ে বিএসইসি। পরবর্তীতে ১৪মে চেয়ারম্যান পদ থেকে বিদায় নেন অধ্যাপক ড. এম খায়রুল হোসেন।

এ পরিস্থিতিতে ১৭মে বিএসইসির চেয়ারম্যানের দায়িত্ব নেন বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। আজ একই বিশ্ববিদ্যালয়ের দুজন অধ্যাপক কমিশনার হিসেবে যোগ দেয়ায় বিএসইসির কোরাম সংকট দূর হলো। তবে এখনও একজন কমিশনারের পদ ফাঁকা রয়েছে।

আপনার মতামত লিখুন :