বিকাশের মাধ্যমে ‘অনুদান’ দেয়া আরো সহজ হলো

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
বিকাশের মাধ্যমে ‘অনুদান’ দেয়া আরো সহজ হ’ল

বিকাশের মাধ্যমে ‘অনুদান’ দেয়া আরো সহজ হ’ল

  • Font increase
  • Font Decrease

#অ্যাপের মূল মেনুতে যুক্ত হল ‘অনুদান’ আইকন


কোভিড-১৯ এর সাথে যুদ্ধে প্রান্তিক মানুষের পাশে মানবিকতায় উদ্বুদ্ধ হয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বহু মানুষ ও প্রতিষ্ঠান। সম্পূর্ণ ভিন্ন এই পরিস্থিতিতে প্রান্তিক মানুষের জন্য কাজ করছে এমন প্রতিষ্ঠানে ‘অনুদান’ প্রদান আরো সহজ করতে বিকাশ অ্যাপের মূল মেনুতে যুক্ত হল ‘অনুদান’।

নতুন এই সংযুক্তির ফলে এখন গ্রাহক খুব সহজে, খুব সামান্য সময় ব্যয় করে কয়েকটি ক্লিকেই ১১টি প্রতিষ্ঠানকে  যে কোন পরিমাণ অর্থ অনুদান হিসেবে দিয়ে মানবিক কাজের সাথে যুক্ত হতে পারবেন।

অনুদান দিতে বিকাশ অ্যাপের ‘আরো’ আইকন থেকে ‘ডোনেশন’ নির্বাচন করতে হবে। যে প্রতিষ্ঠানকে অনুদান দিতে চান তা নির্বাচন করতে হবে, অনুদানের পরিমান দিয়ে পরের ধাপে নাম-ইমেইল আইডি দিয়ে সাবমিট করতে হবে। গ্রাহক চাইলে পরিচয় দিতে অনিচ্ছুক অপশন নির্বাচন করে নিজের পরিচয় গোপনও রাখতে পারবেন। পরের ধাপে পিন নম্বর দিয়ে অনুদান কার্যক্রম শেষ করার পর একটি প্রাপ্তি স্বীকার মেসেজ স্ক্রিনে দেখতে পাবেন।

অনুদানের জন্য নির্বাচিত প্রতিষ্ঠান সর্ম্পকে বিস্তারিত তথ্য প্রতিষ্ঠান নির্বাচন করে তার পরের স্ক্রিন থেকে জেনে নেয়ার সুযোগ পাবেন গ্রাহক। আবার অনুদানে অর্থ ব্যয়ের তথ্য সর্ম্পকে জানতে আগ্রহী হলে শেষ স্ক্রিনে প্রদত্ত ইমেইলে যোগাযোগ করতে পারবেন আগ্রহী দাতাগণ।

বর্তমানে অল্টার ইয়ুথ, আঞ্জুমান মফিদুল ইসলাম, বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশন, ব্র্যাক, সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট, ঢাকা আহসানিয়া মিশন, এক টাকায় আহার, বাংলাদেশ মুক্তিযুদ্ধ যাদুঘর,ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশ, অভিযাত্রিক ফাউন্ডেশন এবং সাজেদা ফাউন্ডেশন এই ১১টি প্রতিষ্ঠান কে অনুদান দিতে পারবেন গ্রাহক।

সাধারণ মানুষ যেন আরো সহজে মানবিক উদ্যোগে অংশগ্রহণ করে কোভিড-১৯ এর মত এই সংকটময় পরিস্থিতি আরো দূঢ়তার সাথে মোকাবেলা করতে পারেন সে কারণেই বিকাশের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে। এই পরিস্থিতি শুরু হওয়ার বিকাশ অ্যাপের মাধ্যমে ব্যাপক সংখ্যক গ্রাহক বিদ্যানন্দ ফাউন্ডেশন, ব্র্যাক, আঞ্জুমানে মফিদুল ইসলামের মত প্রতিষ্ঠানগুলোতে অনুদান দিচ্ছে। বহুল ব্যবহৃত বিকাশ অ্যাপ দিয়ে এখন আরো সহজে নিজে ঘরে থেকেও প্রান্তিক মানুষের জন্য উদ্যোগ গ্রহনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে বিকাশ গ্রাহকদের যাত্রা অব্যহত রাখতে অ্যাপ আইকনে যুক্ত হল ‘ডোনেশন’।

আপনার মতামত লিখুন :