প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিংয়ের প্রশংসা করলো ডিসিসিআই

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাইম ব্যাংকের উদ্ভাবনী এমএসএমই ব্যাংকিং এর ভূয়সী প্রশংসা করেছেন ক্ষুদ্র ও মাঝারি খাতের উদ্যোক্তাদের সংগঠন ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এর প্রেসিডেন্ট শামস মাহমুদ।

বুধবার (২৯ জুলাই) 'সিএমএসএমই একসেস টু ফাইন্যান্স এন্ড ওয়ে ফরওয়ার্ড' শীর্ষক ওয়েবিনারে তিনি আইসিটি খাতে প্রাইম ব্যাংক এর জামানতবিহীন ঋণ দেয়ার উদ্যোগকে স্বাগত জানান। তিনি এই এমএসএমই ঋণের তথ্য ডিসিসিআই এর ৪ হাজার ৫শ জন সদস্যকে জানাবেন, যাতে তারা এর সুবিধা নিতে পারে।

বাংলাদেশের প্রথম ব্যাংক হিসেবে প্রাইম ব্যাংক আইসিটি খাতের পাঁচটি রিপ্রেজেন্টেটিভ ট্রেড (বাণিজ্য) সংগঠন– বেসিস, আইএসপিএবি, ই-ক্যাব, বাক্কো ও বিসিএস এর সাথে অ্যালায়েন্সের সূচনা করেছে।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংক এর হেড অব এমএসএমই ব্যাংকিং সৈয়দ এম ওমর তৈয়ব বাংলাদেশ সরকারের এমএসএমই প্রণোদনা বাস্তবায়নে ব্যাংকের নীতি সহায়তা প্রদান ও ক্রেডিট গ্যারান্টি স্কিম চালু করার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, এমএসএমই খাতে সরকারের প্রণোদনা বাস্তবায়নের লক্ষ্যে প্রাইম ব্যাংক শুরু থেকেই একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। এই নিবেদিত প্রচেষ্টার ফলে প্রাইম ব্যাংক এখন পর্যন্ত ৭শ ৭৩ জন এমএসএমই উদ্যোক্তাকে ৪৭ কোটি টাকা বিতরণ করতে পেরেছে। প্রণোদনার আওতায় এমএসএমই ঋণ বিতরণের ক্ষেত্রে প্রাইম ব্যাংক অন্যতম অগ্রগামী ব্যাংক।

আপনার মতামত লিখুন :