ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন মনিরুল

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

  • Font increase
  • Font Decrease

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলালকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে নিজের সরকারি বাসভবন থেকে এক ভিডিও কনফারেন্সে এ ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মনিরুল ইসলাম মনু হলেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি। এছাড়া আনোয়ার হোসেন হেলাল হলেন রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

ওবায়দুল কাদের বলেন, ‘গত ৩০ আগস্ট গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। বোর্ড চেয়ারপারসন ও দেশরত্ন শেখ হাসিনার সভাপতিত্বে সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা-৫ আসনে মনিরুল ইসলাম মনু এবং নওগাঁ-৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলালকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীর বিজয়ে কাজ করার আহ্বান জানাচ্ছি।’

অপরদিকে ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে তফসিল ঘোষণা করার পর নৌকার প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, গত ৬ মে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য ও বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে এ নির্বাচনী আসনটি খালি হয়। এছাড়া সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে শূন্য হয় নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনটি। এ কারণে এখন ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে চলছে উপনির্বাচনের প্রস্তুতি।